শেষ পর্যন্ত নির্বাচনে থাকছে বিএনপি

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ দুই ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ করা সত্ত্বেও চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেষ পর্যন্ত থাকার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

৪ এপ্রিল (সোমবার) রাতে গুলশানস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে জোটের শীর্ষ নেতাদের সাথে বৈঠক শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি দলটির নেতাকর্মীদেরকে পছন্দের প্রার্থীদের ভোট দিতে আরো সাহসী ভূমিকা পালন করার আহ্বান জানান।

নির্বাচন কমিশন কতটা অযোগ্য ও কতটা জনগণের সঙ্গে প্রতারণা করে তা দেখার জন্য নির্বাচনের শেষ পর্যন্ত থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এসময় জানান মির্জা আমগীর।

তিনি বলেন, ইউপি নির্বাচন আসন ভাগাভাগির তামাসায় পরিণত হয়েছে। মৌলিক অধিকার চরম ক্ষুন্ন হচ্ছে। আনন্দের উৎসব বিষাদে রূপ নিয়েছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচন হত্যার আয়োজনে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, জনগণ নির্বাচনকে এখন ভয় পেতে শুরু করেছে। ইসি ইতিমধ্যে তাদের অযোগ্যতার সর্বোচ্চ পরিচয় দিয়েছে।

নির্বাচন কমিশনের অযোগ্যতা বারবার প্রমাণিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনকে ৬ ভাগে ভাগ করায় সহিংসতা অনিয়ম কম হওয়ার কথা ছিল। কিন্ত দুই ধাপ পার না হতেই ৪২ জন নিহত হয়েছে। এ নির্বাচন ব্যবস্থা ও সরকারের প্রতি জনগণ আস্থা হারিয়েছে বলেও মন্তব্য করেন ফখরুল।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ