শেষ শ্রদ্ধা এফডিসিতে খোকনকে

বিনোদন ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : এফডিসিতে শেষ শ্রদ্ধা জানানো হলো গুনী পরিচালক শহীদুল ইসলাম খোকনকে । এ সময় তথ্য মন্ত্রী সহ প্রযোজক , পরিচালক  শিল্পিরাও তাঁকে শেষ বারের মত শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন।

৪ এপ্রিল (সোমবার) বিকেল ৪টায় তার মরদেহ নিয়ে আসা হয় এফডিসির চত্বরে। পরিচালক সমিতির সামনে তাকে শ্রদ্ধা জানানো।

গাজী মাজহারুল আনোয়ার, ফরিদুর রেজা সাগর, সোহেল রানা, সাদেক বাচ্চু, মিজু আহমেদ, ওমর সানী, ড্যানি, সাইমন, আরজুমান্দ আরা বকুল, এটিএম শামসুজ্জামান কাজী হায়াৎ, আমজাদ হোসেন, আনোয়ারা, আলমগীর, মুশফিকুর রহমান গুলজার, সোহনুর রহমান সোহান, রুবেল, আলীরাজ, জাকির হোসেন রাজু শেষ বারের মতো পরিচালকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শ্রদ্ধা শেষে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনের চত্বরে তার দ্বিতীয় ও শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে খোকনের মরদেহ নিয়ে যাওয়া হয় উত্তরায়। সিটি কর্পোরেশন কবরস্থানে সমাহিত করা হবে এই প্রয়াত বরেণ্য পরিচালককে।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর উত্তরাস্থ আধুনিক হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর তিনি মারা যান।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্ত্রী, তিন সন্তান ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিখ্যাত এই চলচ্চিত্র নির্মাতা খোকনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই চলচ্চিত্রাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।তার প্রথম নামাজে জানাযা আজ বাদ জোহুর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে(এফডিসি) অনুষ্ঠিত হবে।
মুখগহ্বরে মটর নিউরোন ডিজিসে (এএলএস) আক্রান্ত হয়েছিলেন শহীদুল ইসলাম খোকন।
গত বছরের ৩১ ডিসেম্বর হাসপাতালে নেওয়া হয় জনপ্রিয় এই নির্মাতাকে।

খোকনের অসুস্থতায় এগিয়ে এসেছিলো সরকার। ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর তাকে উন্নত চিকিৎসার জন্য আমেরিকায় নেওয়া হয়।
‘ঘাতক’, ‘পালাবি কোথায়’, ‘লাল সবুজ’, ‘ম্যাডাম ফুলি’সহ দুর্দান্ত সব চলচ্চিত্র পরিচালনা করেছেন খোকন। তার প্রথম পরিচালিত চলচ্চিত্র ‘রক্তের বন্দি’। এরপর তিনি নায়ক রুবেলকে নিয়ে নির্মাণ করেন ‘লড়াকু’, ‘বীরপুরুষ’, ‘বজ্রমুষ্ঠি’, ‘বিপ্লব’, ‘অকর্মা’, ‘সতর্ক শয়তান’, ‘বিষদাঁত’, ‘টপ রংবাজ’, উত্থান পতন’ ইত্যাদি ব্যবসা সফল সিনেমা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ