ক্রিকেটারদের কাছে ক্ষমা চাইলো ক্যারিবীয় ক্রিকেট বোর্ড

 

ক্রিয়া ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : শিরোপা জয়ের পর নিজেদের ক্রিকেট বোর্ডকে রীতিমতো ধুয়ে দিয়েছিলেন ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন স্যামি। যা সারা ক্রিকেট বিশ্বে আলোড়ন তুলে। এমতাবস্থায় ক্যারিবীয় ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে ক্রিকেটারদের কাছে ক্ষমা চেয়েছে। দেড় মাস আগে বোর্ডের সঙ্গে স্যামিদের দ্বন্দ্ব চরমে পৌঁছেছিল। ক্রিকেটারদের দাবি, আইসিসি থেকে যে অর্থ ক্রিকেটারদের পাওয়ার কথা, বোর্ড তাদের এর চেয়ে কম টাকা দিচ্ছে। আর বোর্ডের দাবি ক্রিকেটারদের তাদের ন্যায্য অর্থ দেওয়া হচ্ছে। খেলোয়াড়রা বোর্ডের বিপক্ষে থাকলেও শেষ পর্যন্ত চুক্তি করতে বাধ্য হয়েছিলেন। কিন্তু যে ক্ষোভ জমিয়ে রেখেছিলেন, কাল ম্যাচ শেষে সব কিছু উগড়ে দিলেন স্যামি।

সংবাদ সম্মেলনে স্যামি বলেন, ‘বোর্ডের কাছ থেকে আমরা ন্যায্য সম্মান পাইনি। আমাদের নতুন ম্যানেজার রেওল লুইস আগে কখনো ম্যানেজার ছিলেন না। আমাদের ইউনিফর্মের ঠিক ছিল না, প্রিন্টিংও ছিল না। ওই সংকটই আমাদের সবাইকে ঐকবদ্ধ করেছে।

খেলা শুরুর আগে গ্রানাডার প্রধানমন্ত্রী আমাদের শুভকামনা জানিয়েছেন। অথচ বোর্ডের কাছ থেকে আমরা কোনো বার্তা পাইনি। এটা সত্যিই খুব হতাশাজনক।’

স্যামির ওই মন্তব্যের পর ওয়েস্ট ইন্ডিজ বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, ‘প্রেসিডেন্ট পুরো ব্যাপারটা খতিয়ে দেখার প্রতিজ্ঞা করেছেন। পুরো ঘটনার জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমরা ক্ষমা চাইছি।’ এদিকে স্যামিদের কাছে সাবেক ইংলিশ ক্রিকেটার এবং বর্তমানে ধারাভাষ্যকার ও ইএসপিএন ক্রিকইনফোর কলাম লেখক মার্ক নিকোলাসও ক্ষমা চেয়েছেন।

তবে তিনি এটাও জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ দলকে নির্বোধ হিসেবে প্রমাণ করার জন্য এমন কথা আসলে বলেননি। তবে এটা স্বীকার করেছেন, আগের কলামে যেটা তিনি লিখেছিলেন, সেটাতে সত্যিকার অর্থেই এমন কিছু ছিল যেটা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার এবং সমর্থকদের আঘাত করতে পারে।

ইএসপিএন ক্রিকইনফোর এক কলামেই তিনি লিখেছেন, ‘ড্যারেন স্যামির কাছে আমি শর্তহীন ক্ষমাপ্রার্থনা করছি। যাকে সত্যি সত্যিই আমি মর্যাদার চোখে দেখি। একইভাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের খেলোয়াড়. কোচ, কর্মকর্তা এবং সমর্থকদেরও আমি একই চোখে দেখার চেষ্টা করি। এ কারণেই মূলতঃ সম্প্রতি আমার কলামে যা লিখেছিলাম তার জন্য দুঃখ প্রকাশ করছি।’

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ