শেখ হাসিনার অধীনেই ২০১৯ সালের নির্বাচন : বাণিজ্যমন্ত্রী

ভোলা প্রতিনিধি, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যারা বলেন শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাবেন না, তাদের বলছি ২০১৯ সালে শেখ হাসিনার সরকারের অধীনেই নির্বাচন হবে।

৫ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে ভোলার গজনবী স্টেডিয়াম মাঠে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মাসব্যাপী কৃষি শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের অর্থনীতি উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। জিডিপি ৭ দশমিক ৫ এ উপনীত হয়েছে। সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ পাকিস্তান থেকে এগিয়ে। কোনো কোনো সূচকে ভারত থেকেও আমরা এগিয়ে রয়েছি।

বিশেষজ্ঞদের মতে বাংলাদেশের গ্রামীণ অর্থনীতি আন্তর্জাতিক বিশ্বে অনুকরণীয়। বঙ্গবন্ধু যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন সোনার বাংলায় রূপান্তরিত হচ্ছে।

মন্ত্রী ভোলার উন্নয়নের প্রসঙ্গ তুলে ধরে বলেন, ভোলা হবে বাংলাদেশের সবচাইতে উন্নত জেলা। এখানে প্রচুর গ্যাস মজুদ রয়েছে। আর তাই ভোলায় গ্যাসভিত্তিক শিল্পনগরী গড়ে উঠবে।

তিনি জানান, ভোলায় গ্যাসভিত্তিক ২২৫ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রে উৎপাদন শুরু হয়েছে। যা থেকে দক্ষিণাঞ্চলের চাহিদা পূরণ হবে। একইসঙ্গে শিগগিরই ভোলা-বরিশালের মধ্যে সড়ক নির্মাণ শুরু হবে। ৩ বছরের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে। কাজ শেষ হলে ঢাকা ও ভোলার দূরত্ব কমে যাবে বলেও জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ভোলার নদী ভাঙন রোধে ৩১০ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। ১১০ কোটি টাকার কাজের টেন্ডারও আহ্বান করা হয়েছে। এ ছাড়া ভোলায় আন্তর্জাতিক মানের পোর্ট তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। ফলে ভোলা হবে অর্থনৈতিক উন্নয়নের নগরী।

চেম্বার অব কমার্সের সভাপতি জেলা পরিষদ প্রশাসক আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মনিরুজ্জান, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার দোস্ত মাহামুদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, মেলা আয়োজক কমিটির সহসভাপতি ফজলুল হক জুয়েল, মনিপুরী তাঁত সমিতির সম্পাদক আমির হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার সফিকুল ইসলামসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ