বিদ্যুৎ প্রকল্প সরিয়ে নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

আনোয়ার আজমী, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
চট্রগ্রাম (৮ এপ্রিল ২০১৬) : চট্রগ্রামের বাঁশখালী উপজেলায় এস আলম গ্রুপের আলোচিত কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র সরিয়ে নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন স্থানীয় গ্রামবাসী।

৮ এপ্রিল (শুক্রবার) সন্ধ্যায় বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নে বিদ্যুৎকেন্দ্র বাতিলের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত ৪ গ্রামবাসীর শোক ও প্রতিবাদ সমাবেশে এই আল্টিমেটাম ঘোষণা করেন স্থানীয় ‘বসতভিটা ও কবরস্থান রক্ষা কমিটি।

বসতভিটা ও কবরস্থান রক্ষা কমিটির ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে কমিটির আহবায়ক লিয়াকত আলী বলেন,  ‘বেনিয়া কোম্পানি এস আলমের বিদ্যুৎকন্দ্র বন্ধে সরকারকে চার দিনের সময় দিয়েছিলাম। কিন্তু আজ আর কোনো কর্মসূচি দিচ্ছি না। আরো একদিন বাড়িয়ে আগামীকাল শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিচ্ছি বাঁশখালী থেকে এস আলম গ্রুপের বিদ্যুৎৎকেন্দ্র সরিয়ে নিতে।

লিয়াকত আলী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে বলছি, বল এখনো মিডফিল্ডে আছে। এটি একটি নির্দলীয় জনগণের আন্দোলন। এই বল যদি কোনো সরকারবিরোধী পক্ষ নিয়ে সরকারের জালে ঢুকিয়ে দেয়, তাহলে পরিস্থিতি কি হবে তা আপনি ভেবে দেখুন। মাননীয় প্রধানমন্ত্রী আপনি ভেবে দেখুন গন্ডামারায় যদি আর একটি লাশও পড়ে, তখন আপনার সরকারের কি অবস্থা হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ