মহানগর আ.লীগের উত্তর-দক্ষিণে নতুন নেতৃত্ব

মনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা (৯ এপ্রিল ২০১৬) : অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটিকে এবার উত্তর ও দক্ষিণ নামে দুই ভাগে ভাগ করে নতুন কমিটি গঠন করা হয়েছে। ১০ এপ্রিল সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নতুন এ কমিটি ঘোষণা করা হবে।

আওয়ামী লেিগর একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ঢাকা উত্তরে সাংসদ এ কে এম রহমতুল্লাহ (ঢাকা-১১) সভাপতি ও মো. সাদেক খানকে সাধারণ সম্পাদক করা হচ্ছে। দক্ষিণে আবুল হাসনাতকে সভাপতি এবং  শাহে আলম মুরাদকে সাধারণ সম্পাদক করা হচ্ছে। প্রস্তাব করা এই কমিটি সভানেত্রী শেখ হাসিনার কাছে জমা দেওয়া হয়েছে।

সর্বশেষ ২০০৩ সালের ১৮ জুন সম্মেলনের মাধ্যমে মেয়র মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। ২০০৬ সালের ২৮ নভেম্বর মেয়র হানিফ মারা গেলে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে এম এ আজিজকে দায়িত্ব দেয়া হয়।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর সম্মেলন করার কথা থাকলেও প্রায় ১২ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১২ সালের ২৭ ডিসেম্বর। সম্মেলনে আগের কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে নতুন কমিটি ঘোষণা না হওয়া পর্যন্ত দায়িত্বরত থাকতে বলা হয়। একইভাবে আগের কমিটির স্ব স্ব পদের নেতারাই বিগত দিনে দায়িত্ব পালন করে আসছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ