ঢাবি’র ছাত্রীর সঙ্গে পুলিশ সদস্যের অসৌজন্যমূলক আচরণ

মনির হোসেন মিন্টু, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা (১৫ এপ্রিল ২০১৬) : নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মহানগর পুলিশের এক কনস্টেবলের পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের ছাত্রী হাবিবা জান্নাতের সঙ্গে অসৌজন্যমূলক ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। পুলিশ কনষ্টেবলের নাম রুহুল আমিন। ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের সঙ্গে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক হয়েছে। বৈঠকে রুহুল আমিন অসৌজন্যমূলক ব্যবহারের জন্য ক্ষমা প্রার্থনা করেছেন বলে জানা গেছে।

হাবিবা জান্নাত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সহসভাপতি। ঘটনার পর অভিযোগ পেয়ে রাতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলীর সঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক হয়। ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়সহ রমনা জোনের পুলিশ কর্মকর্তারা প্রক্টরের কার্যালয়ে যান। সেখানে মেয়েটির বন্ধু ও রাজনৈতিক সহকর্মী, ছাত্র সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকে ঘটনার জন্য পুলিশ সদস্য রুহুল আমিন দুঃখ প্রকাশ ও ক্ষমা চান।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যা সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি-সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের গেট বরাবর স্থানে হাবিবাসহ কয়েকজন দাঁড়িয়ে ছিলেন। এ সময় সেখানে দায়িত্ব পালনরত রহুল আমিন পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) গাড়ি যাবে বলে তাদের সরতে বলেন। রহুল আমিন সেখানে দাঁড়ানো হাবিবার সঙ্গে অসৌজন্যমূলক ব্যবহার করেন এবং তাকে উদ্দেশে করে কটূক্তিও করেন। এ নিয়ে সেখানে থাকা হাবিবাসহ অন্যদের সঙ্গে পুলিশের কথা-কাটাকাটি হয়।

 

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ