শফিক রেহমানকে আটক করা হয়েছে

বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা (১৬ এপ্রিল ২০১৬) : বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানকে আটক করা হয়েছে। ১৬ এপ্রিল (শনিবার) সকালে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল তাঁকে আটক করে। ২০১৫ সালে করা একটি মামলায় শফিক রেহমানকে আটক দেখানো হয়েছে।

মামলার তদন্ত তদারক কর্মকর্তা ডিবির উপ-কমিশনার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, ২০১৫ সালের আগস্টে পল্টন থানায় করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলার তদন্ত করছে ডিবি। এতে শফিক রেহমানের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান, রাষ্ট্রদ্রোহ মামলায় শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

শফিক রেহমানের স্ত্রী তালেয়া রেহমান মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন, বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল থেকে সাক্ষাৎকার নেওয়ার কথা বলে কয়েকজন বাসায় ঢোকেন। শফিক রেহমান সাক্ষাৎকার দিচ্ছেন ভেবে তিনি (তালেয়া রেহমান) বাসার ভেতরে ছিলেন। পরে বাসার বাবুর্চি জানান, শফিক রেহমানকে ধরে নিয়ে যাওয়া হয়েছে। তাঁকে নেওয়ার সময় তিনি বাধা দেন। এ সময় তাঁকে মারধর করে চুপ থাকতে বলা হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ