‘জয় হত্যার ষড়যন্ত্রকারীদের সঙ্গে আপস নয়’

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নিরপেক্ষতার নামে যারা খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেয়, তাদের সঙ্গে কোনো ধরনের আপস হতে পারে না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনি, জাতীয় চার নেতার খুনি, একাত্তরের ঘাতক, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের যারা আশ্রয় দেয় এবং সজিব ওয়াজেদ জয়কে যারা অপহরণের ষড়যন্ত্র করে, তাদের সঙ্গে কোনো আপস হতে পারে না।

২২ এপ্রিল (শুক্রবার) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে আয়োজিত সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সভাপতি ও বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আসীম কুমার উকিল।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করেন। সুষ্ঠু নির্বাচন করতে যা যা করা দরকার তাই করবেন। এক্ষেত্রে শেখ হাসিনা অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছেন। বর্তমান সরকারের অধীনে সব নির্বাচন অবাধ ও সুষ্ঠু হচ্ছে এবং হবে। সব নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশনকে সব ধরনের সহযোগিতা আমরা দিতে প্রস্তুত আছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ঐক্যবদ্ধ আছে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রীয় ১৪ দল একটি আদর্শের উপর প্রতিষ্ঠিত। জঙ্গিবাদ মোকাবেলার ক্ষেত্রে ১৪ দল ঐক্যবদ্ধ আছে এবং থাকবে। আদর্শের ক্ষেত্রে আমাদের কারো সাথে কোনো আপস নেই।

সভায় রাশেদ খান মেনন বলেন, মুজিবনগর সরকার বাংলাদেশের প্রথম সরকার।  এই সরকার মুক্তিযুদ্ধের সময় সঠিক নেতৃত্ব দিয়েছিল বলেই আজ বাংলাদেশ স্বাধীন। দেশের গণতন্ত্রের কোনো সংকট নেই উলে­খ করে তিনি বলেন, বিএনপি-জামায়াত ৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ে যে ধরনের অপরাধ করেছিল, এখও সেই অপরাধ করে যাচ্ছে।

বিএনপি-জামায়াতের আমলে রাষ্ট্রীয়ভাবে জঙ্গিবাদ, মৌলবাদ, সাম্প্রদায়িকতার যে পৃষ্টপোষকতা দেয়া হতো তা দুর হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, পঁচাত্তর-পরবর্তীকালে জিয়াউর রহমান রাজনীতিতে অপরাধীদের জায়গা করে দেন। একাত্তরের যুদ্ধাপরাধীদের, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকারীদের দায়মুক্তি ও মহিমান্বিত করার মধ্যদিয়ে রাজনীতিতে দুর্বৃত্তায়ন করেন। বেগম খালেদা জিয়াও খুনিদের রক্ষার অপসংস্কৃতি অব্যাহত রাখেন এবং আগুন সন্ত্রাসের নেতৃত্ব দেন। রাজাকার ও জঙ্গিবাদের পাহারাদার খালেদা জিয়া।  তাই বিএনপি ও জামায়াত কোনো দিন মুজিবনগর দিবস পালন করেনি।

‘গণতন্ত্রে অপরাধীদের জায়গা নেই’ উলে­খ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠা ও গণতন্ত্রকে কলংকমুক্ত করার যে প্রক্রিয়া হাতে নিয়েছেন, তা রাজনীতিতে দুর্বৃত্তায়নের অপসংস্কৃতি থেকে দেশকে মুক্তি দেবে। কারণ, যতদিন অপরাধীদের দায়মুক্তির অপচর্চা থাকবে, ততদিন অবিচার-সন্ত্রাস চলতে থাকবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ