মির্জা ফখরুলসহ ৪৩ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রতিবেদক, এবিসিনিউজবিডী,

ঢাকা: পল্টন থানার নাশকতার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে দুটি অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

৩ মে (মঙ্গলবার) বিকালে ঢাকার সিএমএম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই তবিবুর রহমান দণ্ডবিধি ও বিষ্ফোরক আইনে পৃথক পৃথকভাবে চার্জশিট দু’টি দাখিল করেন। অভিযোগপত্রে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ ৩০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

চার্জশিটে মির্জা ফখরুল ইসলাম ছাড়াও রুহুল কবির রিজভী, মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আমানউল্লাহ আমান, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৪৩ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

ঢাকার সিএমএম আদালতের পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা জালাল আহমেদ জানান, আদালতের সময়ের পরে আসায় চার্জশিট দু’টি আদালতে তোলা হয়নি। বুধবার তা আদালতে উপস্থাপন করা হবে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৯ ডিসেম্বরে পল্টন থানাধীন বিএনপি অফিসের সামনে অজ্ঞাতপরিচয় আসামিরা গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় নাশকতা ও বোমা বিষ্ফোরণের অভিযোগ এনে মামলাটি দায়ের করেন পল্টন থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আবদুল মালেক হাওলাদার।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ