বেগম জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা: প্রধানমন্ত্রীর ছেলে ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে নিয়ে মন্তব্য করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

১৫ মে (রবিবার) ঢাকা মহানগর হাকিম আদালত অভিযোগ আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য শাহবাগ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এ ছাড়া গতকাল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে খালেদা জিয়ার দুটি আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

গতকাল সকালে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী দণ্ডবিধির ৫০০/১৫৩-ক ধারায় খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানি মামলা করেন।

ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করে শাহবাগ থানাকে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। মামলার এজাহার থেকে জানা যায়, গত ১ মে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয়তাবাদী শ্রমিকদল আয়োজিত মহান মে দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অভিযোগ করে বলেছিলেন, ‘প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় আড়াই হাজার কোটি টাকার কাছাকাছি, যা ৩০০ মিলিয়ন ডলারের সমান কখনো অর্জন করেননি। তাঁর অ্যাকাউন্টে এত টাকা কোত্থেকে আসলো?’ খালেদা আরো বলেছিলেন, ‘৩০ হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে আওয়ামী লীগ সরকার।’ এজাহারে আরো বলা হয়, খালেদার এ বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যমূলক, মানহানিকর, বানোয়াট ও মিথ্যা এবং তিনি দেশ-বিদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপরাধ করেছেন। এর পরিপ্রেক্ষিতে অভিযোগ আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার আবেদন করেন বাদী।

প্রসঙ্গত, এ নিয়ে খালেদার বিরুদ্ধে এ মামলার বাদী চারটি মামলা করেছেন। একটি মামলায়ও পুলিশ কোনো প্রতিবেদন দাখিল করেনি।

অন্যদিকে দুর্নীতি দমন কমিশনে দায়েরকৃত বিচারিক আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে খালেদা জিয়ার করা দুটি আবেদন খারিজ করে দিয়েছেন উচ্চ আদালত। গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ