জিম্বাবুয়ে সিরিজে জাতীয় দলে নেই কোহলি-রোহিত!

ক্রিয়া ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা: জুন মাসে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলবে ভারত। আর এ সিরিজে ভারতীয় দলে থাকছেন না রান মেশিন বিরাট কোহলি ও উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা। এছাড়া শিখর ধাওয়ানও না থাকার সম্ভাবনা দেখা দিয়েছে।

আগামী ১১ জুন থেকে শুরু হওয়া এই সিরিজে বিশ্রামে থাকছেন দলের এই প্রধান তিন ক্রিকেটার। এই সিরিজে ভারত ও জিম্বাবুয়ের মধ্যে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ হবে।

বোর্ড অব কনট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) একটি সূত্র ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, ‘এটা অনেকটা নিশ্চিতভাবে বলা যায় বিরাট ও রোহিত জিম্বাবুয়ে সফরে যাচ্ছে না। তারা বিশ্রামে থাকবেন। গেল ছয় মাস তারা একটানা ক্রিকেট খেলছে। তাদের একটু বিশ্রামের দরকার যাতে পরের ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভালো করতে পারে। এছাড়া ধাওয়ানের খেলার সম্ভাবনাও কম।’

গেল অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজ দিয়ে শুরু। এরপর কোহলি ৪টি টেস্ট, ১০টি ওয়ানডে ও ১৫ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এছাড়া নিয়মিত খেলে যাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। টানা এত ম্যাচ খেলার কারণেই তাকে বিশ্রাম দেওয়া হচ্ছে।

এছাড়া রোহিত শর্মাও গেল ছয় মাস দলের সাথে ছিলেন টানা। তবে এবারের বিশ্রাম ব্যাক্তিগত কারণে।

সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামে পাঠানোর আরেকটি কারণ দেখানো হয়েছে নতুনদের জায়গা করে দেওয়া। তারা জাতীয় দলের সাথে কিভাবে মিশে যেতে পারে সেটাই দেখতে চায় বিসিসিআই।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ