হাইকোর্টের রায়ের বিরুদ্ধে বেগম জিয়ার আপিল

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় তদন্ত কর্মকর্তার পুনরায় সাক্ষ্যগ্রহণ ও কেস ডায়েরি তলবের আবেদন খারিজ করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

১৮ মে (বুধবার) বেলা ১১টায় সুপিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এই দুইটি আবেদন দাখিল করেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী। আবেদনে হাইকোর্টের আদেশ স্থগিতের প্রার্থণা জানানো হয়েছে। গত ১৫ মে এ মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক হারুন-অর রশিদকে পুনরায় জেরা ও মামলার তদন্ত নথি তলব চেয়ে করা আবেদন দুটি খারিজ করে দেন হাইকোর্ট।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ খালেদা জিয়ার রিভিশন আবেদন খারিজ করেন। গত ২১ এপ্রিল অবকাশের সময় হাইকোর্টের বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত নিয়মিত বেঞ্চে মামলাটি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে আবেদন করার জন্য বলেন। ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ

আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে এ মামলার কার্যক্রম চলমান আছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ অগাস্ট ৫ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ