রোয়ানুর ছোবলে প্রাণ গেল ২৫ জনের

মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (২১মে ২০১৬) : প্রায় ১০০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস ও প্রবল বৃষ্টি ঝরিয়ে বাংলাদেশের ভূখন্ড অতিক্রম কওে গেছে ঘূর্ণিঝড় ‘রোয়ানু’। প্রায় পাঁচ ঘণ্টা সময় নিয়ে ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রম করার সময় ২৫ জনের মৃত্যু হয়েছে। জলোচ্ছ্বাসে উপকূলীয় জেলাগুলোর বেড়িবাঁধ ভেঙে বাড়িঘর, মাছের ঘের ও রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম উপকূলের বিস্তীর্ণ এলাকার নিম্নাঞ্চল জোয়ারের পানি প্রবেশ করে প্লাবিত হয়। বাংলাদেশে আঘাত করেছে ঘূর্ণিঝড় রোয়ানু। ৮০ থেকে ৮৮ কিমি বাতাসের গতিবেগ নিয়ে বাংলাদেশের উপকূল পেরিয়ে।

আজ (শনিবার) দুপুর পৌনে ১২টার দিকে চট্টগ্রাম উপকূলে ঘূর্ণিঝড়টি আঘাত হানে। তবে ভোর থেকে রাত পর্যন্ত এবিসিনিউজবিডি’র বিভিন্ন জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্র অনুযায়ী ২৫ জনের মৃত্যুও খবর পাওয়া গেছে।

প্রাপ্ত তথ্যমতে, চট্টগ্রামের বাঁশখালীতে সাতজন, সীতাকুন্ডে মা ও মেয়ে, আনোয়ারায় দুজন, ষোলশহরে এক শিশু, কক্সবাজারে তিনজন, ভোলার তজুমদ্দিনে গৃহবধূ ও স্কুলছাত্র, দৌলতখানে এক নারী, মনপুরায় নবজাতক, পটুয়াখালীর দশমিনায় এক বৃদ্ধা, লক্ষ্মীপুরে একজন, নোয়াখালীর হাতিয়ায় মা মেয়েসহ তিনজন, ফেনীর সোনাগাজীতে একজন প্রাণ হারিয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ