হত্যাকান্ডে আ.লীগের লোকজন জড়িত: খালেদা জিয়া

মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (২১মে ২০১৬) : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অভিযোগ করে বলেছেন,, ‘সাম্প্রতিক সময়ের বিভিন্ন হত্যাকান্ডে আওয়ামী লীগের লোকজন জড়িত। আর সে কারণেই তাদের ধরা হয় না। আওয়ামী লীগের আমলে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়।’

২১ মে (শনিবার) রাতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধি দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে খালেদা জিয়া এসব অভিযোগ করেন। গুলশানে খালেদা জিয়ার কার্যালয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
খালেদা জিয়া বলেন, ‘বর্তমানে দেশে কোনো ধর্মের মানুষের নিরাপত্তা নেই। যত লোক হত্যা হয়েছে, একটাও কি ধরা পড়েছে? একটাও ধরা পড়েনি। তার কারণটা হলো, এরা সব তাদের দলীয় লোক।’

সাবেক এই প্রধানমন্ত্রী দাবি করেন, আওয়ামী লীগ মুখে ধর্ম নিরপেক্ষতার কথা বললেও বাস্তব চিত্র ভিন্ন। তারা ধর্ম নিরপেক্ষতা বিশ্বাস করে না। তাই যদি হতো তাহলে সব ধর্মের মানুষকে হত্যা করত না। তাদের মনে যে কি আছে তা জানা কঠিন। আওয়ামী লীগের আমলে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া অভিযোগ করেন, তিনি (শেখ মুজিব) দেশের স্বাধীনতা চাননি, চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে। খালেদা জিয়া দাবি করেন, স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান। আর মুক্তিযুদ্ধ করেছিল সাধারণ মানুষ।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগেও অনেক ভালো মানুষ আছে। তারা সরকারের সব সিদ্ধান্ত মানতে পারেন না, কিন্তু মুখে প্রকাশ করেন না।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ