দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে : মির্জা আলমগীর

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা : “প্রতিদিন দাম বেড়েই চলেছে। মানুষজন দুঃশ্চিন্তার মধ্যে আছে, তাদের নাভিঃশ্বাস উঠেছে। যারা ক্ষমতায় তাদের সঙ্গে যুক্ত একটি গোষ্ঠি এই দাম বাড়িয়ে যাচ্ছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে” বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর ।

৩১ মে (মঙ্গলবার) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃতুবার্ষিকী উপলক্ষে রাজধানীর হাটখোলা রোডে দুস্থদের খাবার বিতরণ অনুষ্ঠানে মির্জা আলমগীর এসব কথা বলেন।

এবং খিলগাঁও জোড়াপুকুর মাঠের সামনে খাবার বিতরণ অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, “কয়েকদিন পর রমজান মাস। এদেশের মুসলমানরা এই মাসটি অত্যন্ত ভক্তিভরে পালন করে থাকেন, তারা একটু স্বস্তি চায়।”

নিয়ন্ত্রণহীন বাজারের জন্য সরকারকে দায়ী করে সাবেক এই মন্ত্রী বলেন, “সরকারের অনেক চক্র আছে, তার মধ্যে একটি চক্র সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়িয়ে যাচ্ছে, তাদের পকেট ভারী করছে।”

তিনি বলেন, “বাণিজ্যমন্ত্রী বার বার বলছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আছে। আমরা বলতে চাই, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নেই। এদেশের মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে কোনো জিনিসপত্রই নেই।”

বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলার কথা উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, কেউ যাতে সরকারের বিরুদ্ধে কথা বলতে না পারে, সেজন্য এই পরিস্থিতি তৈরি করা হয়েছে।

খিলগাঁও থানা ছাএদলের সাধারন সম্পাদক নুরুজ্জামান জনির কথা স্বরন করে মির্জা আব্বাস বলেন, “প্রতিদিন গুম,খুন, জখম চলছে। এই এলাকায় ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনিকে ঘাতকরা গুলি করে হত্যা করেছে। সারাদেশে একরকম খুনের জবাব একদিন সরকারকে দিতে হবে,”।

এদিকে হাটখোলা রোডে মির্জা আলমগীর বলেন, “দেশে আজ গণতন্ত্র নেই । মানুষ এক শ্বাসরুদ্ধকর অবস্থায় আছে। জনগণ আজ গণতন্ত্রের জন্য অপেক্ষা করছে। তারা মনে করে, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে।”

দুটি স্থানেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেন।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান  সেলিমা রহমান,  বিএনপির নির্বাহী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, যুবদল কেন্দ্রীয় সংসদের সভাপতি  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,  কেন্দ্রীয় মহিলাদলের সাধারন সম্পাদক শিরীন সুলতানা,  বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, যুবদল কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক  মীর শরফত আলী সপু, ছাএদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ভিপি উজ্জল, ছাএদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজীব আহসান, ছাএদল কেন্দ্রীয় সংসদের সাধারন সম্পাদক আকরামুল হাসান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা  শায়রুল কবির খানসহ স্থানীয় নেতাকর্মীরা তাদের সাথে উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ