বিমানের ২ প্রকৌশলী বরখাস্ত

মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা (৯ জুন ২০১৬) : প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান ৩৭ মিনিট অবতরণ করতে না পারার ঘটনায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশল শাখার দুই প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটি গঠনের একদিন পর (৯ জুন, বৃহস্পতিবার) এই দুই প্রকৌশলীকে বরখাস্ত করা হলো। বিমানের প্রকৌশল শাখার একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন।

গত মঙ্গলবার বিকেলে সৌদি আরব থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিকে যথাসময়ে নামতে দেওয়া হয়নি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। ধাতব টুকরা পড়ে থাকার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে আকস্মিকভাবে বন্ধ করে দেওয়ায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিকে ঢাকার আকাশে উড়তে হয়েছে বাড়তি ৩৭ মিনিট। পরে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সদস্যরা রানওয়ে পরিষ্কার করার পর বিমানটি অবতরণ করে।

ঘটনার পরে তাৎক্ষণিকভাবে এয়ার ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষের একজন অপারেটরকে প্রত্যাহার (ক্লোজড) করা হয়। ঘটনাটি তদন্তে গতকাল বুধবার পৃথক তিনটি কমিটি করেছে বাংলাদেশ বিমান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ