ডিসি হিসেবে সিএমপিতে ফিরছেন বাবুল আক্তার

মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা (১২ জুন ২০১৬) : স্ত্রী হত্যাকান্ডে বিপর্যস্ত বাবুল আক্তার চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশেই (সিএমপি) ফিরছেন। গোয়েন্দা পুলিশের ডেপুটি কমিশনার (ডিসি) হিসেবেই যোগদান করছেন দক্ষ ও চৌকষ এই কর্মকর্তা। ইতিমধ্যে তার সম্মতিও নিয়েছে পুলিশ সদর দপ্তর। পূর্বের পদায়ন বাতিল করে সিএমপিতে যোগদানের আদেশ হতে পারে দু’য়েক দিনেই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তর সুত্রে এসব তথ্য জানা গেছে।

গত রোববার (৫ জুন) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে চট্টগ্রামের জিইসি মোড়স্থ নিজ বাসার কাছেই রাস্তায় প্রকাশ্যে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া বাবুল আক্তার এ সময় ডিএমপিতে যোগদান করতে ঢাকায় অবস্থান করছিলেন। স্ত্রীর এমন নির্মম হত্যাকান্ডে তিনি এখনও বিপর্যস্ত। দুই সন্তানের জননী মিতুর এই হত্যাকান্ড নিয়ে সারাদেশেই তোলপাড় সৃষ্টি হয়েছে।

এদিকে হত্যাকান্ডের প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও পুলিশ হত্যাকারীদের কাউকে চিহ্নিত কিংবা  গ্রেফতার করতে পারেনি। এ অবস্থায় স্ত্রীর ঘাতকদেও গ্রেফতারে সহযোগিতা করার সুবিধার্থে বাবুল আক্তারকে পুনরায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি) পদায়ন করা হচ্ছে বলে পুলিশ সদর দপ্তরের একাধিক নির্ভরযোগ্য সূত্র এবিসিনিউজবিডিকে নিশ্চিত করেছে।

পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে গত সপ্তাহে ঢাকায় পুলিশ সদর দপ্তরে যোগ দেন বাবুল আক্তার। এর আগে তিনি চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) পদে দায়িত্ব পালন করেন। তিনি সিএমপি উত্তর-দক্ষিণ জোনের দায়িত্বে ছিলেন।
এই পদে দায়িত্ব পালনকালেই জঙ্গি, সোনা চোরাচালান, ইয়াবাবিরোধী একাধিক অভিযানে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি বেশ কয়েকটি ক্লু-বিহীন হত্যারহস্য উম্মোচন করেন। গ্রেফতার করেন খুনি অপরাধীদের।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ