তনুর মৃত্যুর কারণ পাওয়া যায়নি, ধর্ষনের আলামত ছিল

মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
কুমিল্লা : কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও থিয়েটার কর্মী সোহাগী জাহান তনুর দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদনেও মৃত্যুর কারণ পাওয়া যায়নি। তবে মৃত্যুর পূর্বে ধর্ষনের আলামত অর্থাৎ তার সঙ্গে সেক্সুয়াল ইন্টার কোর্স বা যৌন সংযোগ পাওয়া গেছে বলে জানিয়েছেন তনুর দ্বিতীয় ময়নাতদন্তকারী মেডিক্যাল বোর্ডের প্রধান ডা. কামদা প্রসাদ সাহা।

১২ জুন ২০১৬ (রোববার) দুপুরে দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদন সিআইডির কাছে হস্তান্তরের পর নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ সব কথা জানান তিনি।

ধর্ষণ হয়েছে কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডা. কামদা প্রসাদ সাহা  বলেন, ‘সেক্সুয়াল ইন্টার কোর্স থেকে বিষয়টা বুঝে নিতে হবে।’

কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান আরো বলেন, ‘মৃত্যুর ১০দিন পর মরদেহ ময়নাতদন্ত করায় তার শরীরে কোনো আঘাতের চিহ্ন আছে কিনা তা শনাক্ত করতে পারেনি বোর্ড। কারণ ততদিনে তার শরীর পঁচে গেছে। তাই দ্বিতীয় ময়নাতদন্তের প্রতিবেদনে তনুর মৃত্যুর কারণ উল্লেখ করা হয়নি।’

মৃত্যুর সঠিক কারণ উদঘাটন করতে পুলিশকে অধিকতর তদন্তসহ পারিপার্শ্বিক নানা বিষয় বিবেচনায় নিতে পরামর্শ দিয়েছে মেডিক্যাল বোর্ড।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ