এ হামলা প্রতিটি আমেরিকানের ওপর হামলা: ওবাম

আন্তর্জাতিক ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা: মার্কিন প্রেসিডেনট বারাক ওবামা ফ্লোরিডার অরলান্ডোর নৈশ ক্লাবে হামলা চালিয়ে ৫০ জনকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, এ হামলার মাধ্যমে সব আমেরিকানের ওপর হামলা চালানো হয়েছে। ওবামা এ হামলাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ ও ‘বিদ্বেষপ্রসূত কাজ’ বলে আখ্যা দিয়েছে। হোয়াইট হাউসে দেওয়া এক বিবৃতিতে ওবামা এসব কথা বলেন।

স্থানীয় সময় শনিবার মধ্যরাতে শহরের পালস নাইটক্লাবে এক বন্দুকধারীর গুলিতে অন্তত ৫০ জন নিহত হন। আহত হয়েছেন কমপক্ষে আরও ৫৫ জন। এএফপি জানিয়েছে, ওই বন্দুকধারী একজন আফগান বংশোদ্ভূত মার্কিন নাগরিক। তার নাম ওমর মতিন (৩০)। তিনি ফ্লোরিডার পোর্ট সেন্ট লুসিসে বসবাস করতেন। ওই বন্দুকধারী ক্লাবটিতে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করেন।

একপর্যায়ে জড়ো হওয়া ব্যক্তিদের জিম্মি করে রাখা হয়। এর তিন ঘণ্টা পর পুলিশ ঢুকে ওই বন্দুকধারীকে হত্যা করে বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শুক্রবার অরল্যান্ডোর এক কনসার্টে গুলিতে ২২ বছর বয়সী পপসংগীতশিল্পী ক্রিস্টিনা গ্রিমি নিহত হওয়ার একদিন না  পেরোতেই ওই নাইটক্লাবে গুলিবর্ষণে প্রাণহানির ঘটনা ঘটল।

এদিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের স্পেশাল এজেন্ট রন হারপার সংবাদ সম্মেলনে বলেছেন, দুর্ভাগ্যজনক হলো ক্লাবে হামলায় ৫০ জন মারা গেছেন। আহত হয়েছেন আরও ৫৫ জন। তাদের স্থানীয় তিনটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, শতাধিক মানুষ ওই ক্লাবে বিনোদন উপভোগ করছিল। ওই ক্লাবটি অরল্যান্ডো শহরের সবচেয়ে জমজমাট সমকামী ক্লাব বলে পরিচিত।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ