আশরাফুলের মতো প্রতিভাবান ব্যাটসম্যান এখনও বাংলায় জন্মায়নি

ক্রিয়া ডেস্ক, এবিসিনিউজবিডি,
ঢাকা : সব থেকে কম বয়সে টেস্টে শতক করার রেকর্ড বাংলাদেশের সাবেক অধিনায়ক আশরাফুলের দখলে। প্রতিভাধর এই ব্যাটসম্যানের ব্যাট ধমকে যায় ২০১৩ সালে বিপিএল এর ম্যাচ পাতানোর কেলেঙ্কারিতে। পাঁচ বছরের নিষেধাজ্ঞা জারি করা হয় সব ধরণের ক্রিকেট থেকে। আগামী ১৩ আগস্ট তার নিধেষাজ্ঞার মেয়াদ শেষ হবে।
 
নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবার পর তিনি কি বাংলাদেশের অন্যান্য খেলোয়ারের মত বিবেচিত হবেন কিনা অথবা শেষ পর্যন্ত ডানহাতি এই ব্যাটসম্যান আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন কি না, সেই প্রশ্নের উত্তর এখনই নিশ্চিত করে দেওয়ার উপায় নেই। তবে সেই সম্ভাবনা তৈরি হলে আশরাফুলকে অন্য চোখে দেখা উচিত হবে না বলেই মন্তব্য করেছেন তামিম ইকবাল।
24_5357 
১৬ জুন (বৃহস্পতিবার) ফেসবুকে ভক্তদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সময় আশরাফুল প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা খুব সেনসেটিভ ইস্যু, আমরা সবাই জানি। উনি এখন শাস্তি ভোগ করছেন। সাজার মেয়াদ শেষ হওয়ার পর উনি আমাদের মতোই একজন থাকবেন। যে কারণে উনাকে সাজা দেওয়া হয়েছিল, সেই সাজা কাটিয়েই আবার ক্রিকেট মাঠে নামবেন। ফলে তখন তাঁকে অন্য চোখে দেখা উচিত হবে না। কারণ তিনি তাঁর সাজাটা পুরোপুরি ভোগ করেই ফিরছেন।’
 
সম্প্রতি স্পট ফিক্সিং কেলেঙ্কারির দায়ে সাজাপ্রাপ্ত পাকিস্তানের বাঁহাতি বোলার মোহাম্মেদ আমিরের আন্তর্জাতিক ক্রিকেটে পুনঃপ্রবেশের সূত্র ধরে এই প্রসঙ্গটি বারবার আশরাফুলভক্তদের কৈতুহলকে আঘাত করছে। তবে আশরাফুলের দলে ফেরার প্রসঙ্গটি উড়িয়ে না দিয়ে তামিম বলেন, ‘আশরাফুলের মতো প্রতিভাবান ব্যাটসম্যান এখন পর্যন্ত বাংলাদেশে জন্মায়নি। সাজার মেয়াদ কাটিয়ে ফেরার পর যেকোনো কিছুই হতে পারে।’
 
২০১৩ সালে নিষিদ্ধ হওয়ার আগে ৬১টি টেস্ট খেলে আশরাফুল করেছিলেন ২,৭৩৭ রান। ১৭৭টি ওয়ানডে খেলে করেছেন ৩,৪৬৮ রান। দুই ফরম্যাটেই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় আশরাফুলের নাম আছে চতুর্থ স্থানে।
 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ