শীর্ষ সন্ত্রাসী সরোয়ার্দির হুমকিতে নিরাপত্তাহীন শাজাহানপুরবাসী

মেহদী আজাদ মাসুম, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : পুরস্কার ঘোষিত ২৩ শীর্ষ সন্ত্রাসী মানিকের সেকেন্ড ইন কমান্ড শহিদ সরোয়ার্দীর অত্যাচারে অতিষ্ঠ রাজধানীর শাহজাহানপুরের অসংখ্য মানুষ। স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী, রাজনীতিক ও কাউন্সিলরও নিরাপত্তাহীনতায় ভুগছেন সরোয়ার্দির নানা হুমকিতে। এ অবস্থা থেকে রক্ষা পেতে স্থানীয়রা প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট আইন প্রযোগকারি সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

সোমবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সোরায়ার্দির হমকির শিকার স্থানীয় কাউন্সিলর, আওয়ামী লীগ নেতা ও স্থানীয় বাসিন্দারা এ অভিযোগ করেন।

তারা জানান, গত বছর মসজিদে ঢুকে কবির নামের কে ব্যবসায়কে মসজিদে ঢুকে গুলি করে সরোয়ার্দি। ওই ঘটনায় দায়ের করা মামলায় বছরখানেক জেল খেটে বেরিয়ে প্রকাশ্যে কবিরকে আবারও হত্যার হুমকি দেয়। শুধু কবিরই নয় স্থানীয় অসংখ্য মানুষ তটস্থ রয়েছেন সরোার্দির কর্মকান্ডে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই সরোয়ার্দির বিরুদ্ধে রাজধানীর বেশকটি থানায় হত্যাসহ অপরাধমুলক কর্মকা-ের অভিযোগে অন্তত ডজনখানেক মামলা রয়েছে। তাছাড়া সে এলাকায়  অবস্থান না করলেও মাঝেমধ্যে তার সযোগিদের নিয়ে এসে সাধারণ মানুষকে বিভিন্ন হুমকি দিচ্ছে। এ অবস্থা থেকে রক্ষা পাওয়া ও সরোয়ার্দিকে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হামিদুল হক শামিম, শাজাহানপুর থানা আওয়ামী লীগ সভাপতি আব্দুল লতিফ, কবিরের স্ত্রী জোতি ইসলাম, গুলিবিদ্ধ সোহেলের মা রহিমা বেগম, কাবিরের শাশুড়ি পারভিন আক্তারসহ স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ