বুধবার আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে যুক্তরাষ্ট্র

ক্রিয়া ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : যুক্তরাষ্ট্রের হিউস্টনে বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টায় প্রথম সেমি-ফাইনালে শক্তিশালী আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে যুক্তরাষ্ট্র।

যদিও আর্জেন্টিনা শক্তিশালী, তবুও তারাওতো ম্যাচ হারে। কোপা আমেরিকার সেমি-ফাইনালের আগে এ কথা বলে শিষ্যদের অনুপ্রাণিত করার চেষ্টা করেছেন যুক্তরাষ্ট্রের কোচ ইয়ুর্গেন ক্লিন্সমান।

এবারের আসরে এখন পর্যন্ত খেলা চার ম্যাচে ১৪টি গোল করেছে আর্জেন্টিনা। এর বিপরীতে কেবল দুটি গোল খেয়েছে তারা। দলের সেরা খেলোয়াড় লিওনেল মেসি আছেন দারুণ ফর্মে।

যুক্তরাষ্ট্রের কোচ ক্লিন্সমান মনে করেন, মেসির দল শক্তিশালী হলে কী হবে? তার দল ওতো ম্যাচ হারে। তবে অঘটন উপহার দেওয়ার সামর্থ্য আছে তার দলেরও। ‘এমন নয় যে, তারা প্রত্যেক ম্যাচই জিতবে-তারা ম্যাচ হারেও’। ‘আকর্ষণীয় একটি ম্যাচ হবে এটা। আমার খেলোয়াড়দের নিজেদের প্রমাণ করার জন্য এটা দারুণ এক সুযোগ’।

নিজের খেলোয়াড়ি জীবনে জার্মানির হয়ে সেই সময়ের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টিনার সাবেক অধিনায়ক দিয়েগো মারাদোনার বিপক্ষে খেলেছেন ক্লিন্সমান। এখন তার দলকে খেলতে হচ্ছে এই সময়ের সেরা খেলোয়াড় লিওনেল মেসির বিপক্ষে। তবে মেসিকে রোখার পথ আছে বলে মনে করেন ক্লিন্সমান।

‘এখন মেসির সময়। আমার যখন মারাদোনার বিপক্ষে অনেক ম্যাচ খেলার সুয়োগ হয়েছিল, তখন ছিল মারাদোনার সময়’। ‘আমরা সবাই এই ধরনের খেলোয়াড়দের প্রশংসা করি’। তবে তাদের রোখার পথও আছে।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ