মিতু হত্যায় নতুন মোড়ঃ বাবুল আক্তার পুলিশি হেফাজতে

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ পুলিশ সুপার বাবলু আক্তারকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। গভীর রাতে একজন পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা এবং একজন ইন্সপেক্টর রাজধানীর মেরাদিয়া ভুঁইয়া পাড়ায় তার শ্বশুর বাড়িতে গিয়ে শীর্ষ এক পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা বলতে হবে জানিয়ে তাকে ডেকে নিয়ে যান।

এর আগে চট্টগ্রামে বাবুল আক্তারের স্ত্রীকে হত্যার ঘটনায় সন্দেহভাজন তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। সেখানে ওই তিনজনকে শনাক্ত করতে তাদের মুখোমুখি করা হয়েছে বাবুল আক্তারকে।

৫ মে ঢাকায় পুলিশ সদরদফতরে সংযুক্ত পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে চট্টগ্রামে তাদের বাসার কাছে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

বাবুল আক্তারের সঙ্গে যোগাযোগ করতে না পেরে তার স্বজনদের মধ্যে তৈরি হয়েছে সন্দেহ আর উদ্বেগ।

বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন বলছেন, শুক্রবার গভীর রাতে তাদের বনশ্রীর বাসা থেকে বাবুল আক্তারকে নিয়ে যায় খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল হোসেন ও মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেন।

মোশাররফ বলেন, আইজিপির রেফারেন্সে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুল ইসলাম এসে বাবুল আক্তারকে নিয়ে গেছে। এখনো তাকে ফেরত দেয়নি। এই মুহূর্তে ঠিক তাকে কোথায় রাখা হয়েছে, তা আমরা জানি না।

সংশ্লিষ্ট সূত্রমতে, শুক্রবার ঢাকা অফিসার্স ক্লাবে আয়োজিত এক ইফতার মাহফিলে এসপি বাবুল আক্তার অংশ নেন। এর পর আইজিপি কথা বলবেন-এমন সংবাদের ভিত্তিতে আইজিপির কাছে যান তিনি।

সেখান থেকে রাত পৌণে ১ টার দিকে শ্বশুড়ের বাসায় ফিরলে ১৫/২০ মিনিট পর খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসে আইজিপির রেফারেন্সে বাবুল আক্তারকে নিয়ে যান।

প্রসঙ্গত, গত ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাত ও গুলিতে খুন হন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনার পাঁচলাইশ থানায় বাবুল আক্তার বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

 

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ