মিতু হত্যা; পলাতক ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : দেশের আলোচিত চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার পলাতক আসামি মো. রাশেদ ও মো. নূরুন্নবী ওরফে নবী পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

৪ জুলাই (সোমবার) গভীর রাতে রাঙুনিয়ার উপজেলায় রানীরহাট ইউনিয়নের ভাঙাছড়ি এলাকায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার জানান, গত রাতে মিতু হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতারে পুলিশের একটি দল রাঙুনিয়ায় অভিযান চালায়। এ সময় ভাঙাছড়ি এলাকায় একদল দুর্বৃত্ত পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। তাদের গুলিতে তিন পুলিশ সদস্য আহত হন। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। পরে দুর্বত্তরা পালিয়ে গেলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে রাশেদ ও নবীর লাশ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, রাশেদের বিরুদ্ধে বিভিন্ন থানায় চারটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি হত্যা মামলা।

উল্লেখ্য, গত ৫ জুন নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন চট্টগ্রামে বিভিন্ন জঙ্গিবিরোধী অভিযানে নেতৃত্ব দেওয়া এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতু। হত্যাকাণ্ডে সরাসরি অংশ নেওয়া মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার, অস্ত্র সরবারহকারী এহেতেশামুল হক ওরফে ভোলা, মোটরসাইকেল সরবরাহকারী মুছার ভাই সাইদুল আলম শিকদার ওরফে সাকু, শাহজাহান ও মনির নামে ছয়জনকে গ্রেফতারের বিষয়ে বিভিন্ন সময়ে খবর জানায় পুলিশ। তবে মামলার অন্যতম আসামি মুছাকে এখনও পুলিশ গ্রেফতার করতে পারেনি। মুছাসহ পলাতক অন্যরা যেন দেশত্যাগ করতে না পারে সেজন্য বিমান ও স্থলবন্দরে বার্তা দেয় সিএমপি। রাশেদ ও নবী পলাতক আসামিদের মধ্যে দুইজন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ