জাকির নায়েক প্রশ্নে ভারতের মুসলিম সংগঠনগুল ঐক্যবদ্ধ্য

নিউজ ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : ভারত সরকার বিশ্ব ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন ও পিস টিভির প্রতিষ্ঠাতা ডা. জাকির নায়েক পরিচালিত পিস টিভির সম্প্রচার নিষিদ্ধ করেছে। ভারত সরকারের এ উদ্যোগকে ষড়যন্ত্র বলে আখ্যায়িত করেছে ভারতের কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠান। এর প্রতিবাদে সংবাদ সম্মেলন, বিক্ষোভ সমাবেশসহ আন্দোলন সংগ্রামের পথেই এগুচ্ছে ভারতের মুসলমানরা। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে ভারতের ২০ কোটি মুসলমান ফুঁসে উঠছে। বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশের মুসলামানরাও প্রতিবাদ মুখর হয়ে ওঠার আশঙ্কা দেখা দিয়েছে।

জাকির নায়েকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়ে দক্ষিণ এশিয়ার বহু তরুণ জঙ্গিবাদে ঝুঁকছে বলে অভিযোগ রয়েছে। বাংলাদেশের গুলশান হামলাকারীদের মধ্যে কয়েকজন নিয়মিত জাকির নায়েকের বক্তব্য অনুসরণ করতেন বলে সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের অ্যাকাউন্ট থেকে তথ্য মিলেছে।

এ বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে উদ্যোগী হয়েছে ভারত সরকার। জঙ্গিবাদে উৎসাহ যোগানের অভিযোগ নিয়ে এরইমধ্যে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মহারাষ্ট্র সরকার। মুম্বাইয়ে তার অফিস ঘিরে পুলিশ মোতায়েন করা হয়।

ভারতের দুটি বৃহৎ মুসলিম সংগঠন জামাতে ইসলামি হিন্দ ও জমিয়তে উলামায়ে হিন্দ। ডাঃ জাকির নায়েককে নিয়ে কিছু মিডিয়া ও সরকারের লোক যা করছে তার বিরোধীতা করে জমিয়তে উলামার সর্ব ভারতীয় নেতা ও দেওবন্দ এর শিক্ষক মাওলানা মাহমুদ আরশাদ মাদানী গতকাল নিজের ফেসবুক পোষ্টে লেখেন,”আমরা ডাঃ জাকির নায়েকের পক্ষে আছি।”

এদিকে জামাতে ইসলামী হিন্দ তাকিয়ে আছে ডাঃ জাকিরের দিকে। তিনি ভারতে এসে সাংবাদিক সম্মেলন করার পর কী ঘটছে জেনেই দলটি পথে নামবে বলে জানা যাচ্ছে। তবে ইতিমধ্যে জামাতে ইসলামী হিন্দের সমর্থকরা ডাঃ জাকিরের পক্ষ নিয়ে সোশ্যাল মিডিয়ায় লেখা লেখি শুরু করছে। সব মিলিয়ে ডাঃ জাকির নায়েক প্রশ্নে ভারতের মুসলিম সংগঠনগুলি এক হয়ে তাঁকে সমর্থন দেবে। শুধু তাই নয়,ভারতের মানবাধিকার সংগঠন, নাগরিক সমাজ, হিন্দুদের একাধিক সংগঠন ডাঃ জাকিরের পক্ষে মাঠে নামছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ