বাংলাদেশকে সবধরনের সহযোগিতাঃ নিসা দেশাই

নিউজ ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল আজ সকালে ঢাকা এসে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেছেন।

১০ জুলাই (রোববার) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় দেশাইয়ের সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাট ও মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী মনপ্রীত সিং আনন্দ। সংবাদমাধ্যমে পাঠানো মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং নিরাপত্তা বিষয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া বৈঠকে বাংলাদেশে সাম্প্রতিক হামলায় নিহতদের স্বজনদের প্রতি সমবেদনা জানানো হয়।

বৈঠকে নিশা দেশাই বলেন, বাংলাদেশে সাম্প্রতিক জঙ্গি হামলায় নিহত স্বজনদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিশ্রুত সহযোগিতা অব্যাহত রাখবে।

তিনি বলেন, বিশ্বব্যাপী জঙ্গিহামলা ও সন্ত্রাসবাদ রুখতে উভয় দেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি  সন্ত্রাসবাদ প্রতিহতে বাংলাদেশকে সবধরনের সহযোগিতাও দিয়ে যাবে। বৈঠকে বাংলাদেশের পক্ষে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব শহিদুল হক।

এর আগে দুদিনের সরকারি সফরে আজ সকালে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ