নর্থ সাউথের প্রো-ভিসিসহ ৩ জনের ১০ দিনের রিমান্ডের আবেদন

প্রতবিদেক, এবসিনিউিজবডি,

ঢাকাঃ রাজধানীর গুলশানে হামলাকারীদের বাড়ি ভাড়া ও তথ্য গোপন রাখার অভিযোগে গ্রেফতার তিন জনের ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছে পুলিশ।

১৭ জুলাই (রবিবার) বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপির কাউন্টার টেরোরিজমের উপ-কমিশনার (ভারপ্রাপ্ত-ডিসি) সাইফুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, গ্রেপ্তার তিনজনকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদনের জন্য দুপুরে আদালতে পাঠানো হবে। আদালতের বিচারক রিমান্ড মঞ্জুর করলে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

এর আগে, শনিবার বিকেল ৫টার দিকে গুলশানে হামলাকারীদের বাড়ি ভাড়া ও তথ্য গোপন রাখার অভিযোগে বাসার মালিক নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রো-ভিসি গিয়াসউদ্দিন আহসান, তার ভাগ্নে আলম চৌধুরী ও ভবনের ম্যানেজার মো. মাহবুবুর রহমান তুহিনকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, জঙ্গিরা বসুন্ধরা আবাসিক এলাকার ছয় নম্বর সড়ক বøক ই এর টেনামেন্ট-তিন-এর ফ্ল্যাট এ/৬ এ একত্রিত হয়েছিল। গত মে মাসে এ ফ্ল্যাটটি জঙ্গিদের অন্য সহযোগী সদস্যরা ভাড়া নিয়েছিল।

তিনি জানান, গুলশানের সন্ত্রাসী হামলার পর তারা দ্রæত বাসা ছেড়ে পালিয়ে যান। বাসা থেকে বালুভর্তি কার্টন ও তাদের পরিধেয় বস্ত্রসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

বালুভর্তি এসব কার্টনে হামলায় ব্যবহৃত গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে বলে জানান ডিসি মাসুদুর রহমান। তিনি বলেন, ফ্ল্যাটটির মালিক হচ্ছেন গিয়াস উদ্দিন আহসান। আর ওই ফ্ল্যাটটি ভাড়া দেয়ার দায়িত্ব ছিল তার ভাগ্নে আলম ও ভবনের ব্যবস্থাপকের ওপর।

পুলিশের এ কর্মকর্তা জানান, ভাড়া দেয়ার আগে ভাড়াটিয়াদের কোনো তথ্য রাখা হয়নি। কিন্তু ভাড়া দেয়ার আগে ভাড়াটিয়াদের তথ্য রাখার জন্য ডিএমপির পক্ষ থেকে নির্দেশনা ছিল।

প্রসঙ্গত, গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মকর্তা ও ছয় জঙ্গিসহ ২৮ জন নিহত হন। নিহতদের ১৭ জন বিদেশী। হামলাকারীদের একজন নর্থ সাউথের সাবেক ছাত্র।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ