জঙ্গিজীবন ছেড়ে দিলে ১০ লাখ টাকা, তথ্য দিলে ৫ লাখ

বগুরা প্রতিনিধি, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ জঙ্গিজীবন থেকে ফিরে এসে তথ্য দিয়ে সহযোগিতা করলে ১০ লাখ টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। একই সঙ্গে জঙ্গি তৎপরতার তথ্য দিলে ৫ লাখ টাকা পুরস্কারের ঘোষণা করেছেন তিনি।

১৮ জুলাই (সোমবার) বেনজীর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের টেংরাকুরা গ্রামে সাংবাদিকদের একথা বলেন।

জঙ্গি প্রশিক্ষণকেন্দ্রের খোঁজে রোববার মধ্যরাত থেকে বগুড়ার ধুনট ও সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলে যৌথ অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

এ সময় র‍্যাব মহাপরিচালক বলেন, “যে সমস্ত জঙ্গি স্বাভাবিক জীবনে ফিরে এসে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবে তাদের ১০ লাখ টাকা পুরস্কারসহ তাদের পরিবারকে নিরাপত্তা দেওয়া হবে। এছাড়া যে সমস্ত মানুষ জঙ্গি তৎপরতার খবর দেবে তাদের পরিচয় গোপন রেখে ৫ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।”

এ প্রসঙ্গে বেনজীর বলেন, “শোলাকিয়ায় গ্রেপ্তার হওয়া শফিকুল তথ্য দিয়েছিল তাকে চরাঞ্চলে ট্রেনিং দেওয়ার পরে জামালপুর হয়ে শোলাকিয়ায় পাঠানো হয়েছিল। সেই তথ্যের ভিত্তিতেই চরাঞ্চলে র‌্যাব, পুলিশ ও বিজিবি অভিযান চালায়।”

অভিযানের সময় জঙ্গিবাদীদের বিষয়ে তথ্য দেওয়ার জন্য জনগণের সামনে সচেতনতামূলক বক্তব্যও তুলে ধরে আইনশৃঙ্খলা বাহিনী।

র‌্যাব মহাপরিচালক আরো বলেন, “কেউ যেন জঙ্গি না হয় এবং জঙ্গি তৎপরতায় জড়িয়ে না পড়ে সেই জন্য সমাজের সকল স্তরের মানুষকে সচেতন হতে হবে এবং ঐক্যবদ্ধভাবে জঙ্গি মোকাবেলায় কাজ করতে হবে।”

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ