এক টেবিলে আ’লীগ-বিএনপি

 

লন্ডন প্রতিনিধি, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ বাংলাদেশ বিষয়ক এক আলোচনায় অংশ নিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির দুটি পৃথক প্রতিনিধিদল। এ আলোচনায় আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা এইচ টি ইমাম ও বিএনপির পক্ষে নেতৃত্বে আছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৯ জুলাই (মঙ্গলবার) স্থানীয় সময় দুপুর ১টায় ব্রিটেনের প্রবীণ রাজনীতিবিদ লর্ড কার্লাইল ও ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশ বিষয়ক অল পার্টির পার্লামেন্টারি গ্রুপের চেয়ারম্যান এ্যান মেইন এমপির আয়োজনে  এ সেমিনার অনুষ্ঠিত হবে।

ব্রিটিশ পার্লামেন্টের উচ্চ কক্ষ হাউজ অব লর্ডসের এ আলোচনায় সম্প্রতি বাংলাদেশের গুলশানে জঙ্গি হামলা, সামনের দিনগুলোতে বাংলাদেশে বিদেশি নাগরিকদের নিরাপত্তা ও জাতীয় ঐক্যের ইস্যুগুলো প্রাধান্য পাবে বলে জানিয়েছেন আয়োজকরা।

বর্তমান বাংলাদেশের রাজনীতির প্রেক্ষিতে যেখানে দুই দলের মুখ দেখাদেখি প্রায় বন্ধ। সেখানে বিদেশিদের ডাকে সাড়া দিয়ে দুই দলের নেতাদের এই আলোচনা নিয়ে ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতে রয়েছে বিরূপ প্রতিক্রিয়া।

বিদেশিদের সন্তুষ্ট করতে এমন লোক দেখানো আলোচনার প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। প্রতিবছর সেমিনারের নামে বাংলাদেশের ভাবমূর্তিকে হেয় করে উভয় দলের নেতারা পিকনিক করতে আসেন বলেও মন্তব্য করেন একজন।

আজকের এই  সেমিনারে বিএনপির পক্ষে দলের চেয়ারপার্সনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবিহ উদ্দীন আহমেদ, কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার রুমিনর ফারহানা।

অন্যদের মধ্যে অংশ নেবেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা মসিউর রহমান, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, মৎস্য ও প্রাণিসম্পদ-বিষয়ক প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এবং আওয়ামী লীগ নেতা দীপক তালুকদার।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ