গুলশানে হামলার হোতারা চিহ্নিত : ডিএমপি কমিশনার

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : (২৪ জুলাই ২০১৬) : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনার নেপথ্য হোতাদের চিহ্নিত করা হয়েছে। এই হোতাদের গ্রেপ্তার করা এখন সময়ের ব্যাপার।

২৪ জুলাই রোববার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির সদর দপ্তরের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘হলি আর্টিজান বেকারিতে কীভাবে হামলা হয়েছে, কারা করেছে এবং হামলাকারীদের নেপথ্যের হোতা কারা, সে বিষয়টি এখন আমাদের কাছে পরিষ্কার।’ তিনি বলেন, ‘পুলিশ এ হামলার ঘটনায় নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তদন্ত চালিয়ে যাচ্ছে। এ হামলার সঙ্গে সম্পৃক্ত সব সন্ত্রাসী ও তাদের নেপথ্য হোতাদের শিগগিরই আমরা গ্রেপ্তার করতে সক্ষম হব। গ্রেপ্তারের বিষয়টি এখন সময়ের ব্যাপার মাত্র।’

হলি আর্টিজানে হামলার ঘটনার ২২ দিন পর ঢাকা মহানগর পুলিশ কমিশনার আজ সাংবাদিকদের সামনে খোলামেলা আলাপ করেন। তিনি বলেন, হলি আর্টিজানে হামলার পর পুলিশ ঘটনাস্থল থেকে গুরুত্বপূর্ণ আলামত সংগ্রহ করেছে। পাশাপাশি, সন্দেহভাজন ব্যক্তিদের জিজ্ঞাসাবাদও করা হয়েছে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, ‘সব মিলিয়ে আমরা বলতে পারি, তদন্তে যথেষ্ট অগ্রগতি হয়েছে।’

এ সময় ডিএমপি কমিশনার উল্লেখ করেন, পুলিশের কাজকর্মে যারা নাখোশ, তাদের সঙ্গে জঙ্গিবাদের সম্পৃক্ততা আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে আছাদুজ্জামান মিয়া বলেন, গুলশান হামলার পর যারা বারবার হামলার গুজব ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধেও পুলিশ আইনি ব্যবস্থা নেবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ