অপাত্রে ঘি ঢেলেছি: মহিউদ্দিন

চট্টগ্রাম ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা : ‘প্রধানমন্ত্রী তাকে (আ জ ম নাছির উদ্দীন) নমিনেশন দিয়েছিলেন। আমরা তাকে চেয়ারে বসিয়ে দিয়েছি।  অপাত্রে ঘি ঢেলেছি। ’ বলে মন্তব্য করেন চট্রগ্রামের বারবার নির্বাচিত সাবেক নগর পিতা ও মহানগর  আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

২০১৫ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট পেয়ে মেয়র হিসেবে নির্বাচিত হন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।  এরপর ৬মে শপথ নিলেও আইনি বাধ্যবাধকতার কারণে দায়িত্ব গ্রহণ করেননি।  ২৬ জুলাই আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের দেয়া প্রতিক্রিয়ায় এমন কথা বলেছেন সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।

এক বছরে মেয়রের সাফল্য কি, জানতে চাইলে মহিউদ্দিন বলেন, ‘আমি বুড়ো হয়ে গেছি। বেশি ডিস্টার্ব করো না।  এক কথায় বলেছি, অপাত্রে ঘি ঢেলেছি। ’

‘আমি কিছু বললেই কি আর না বললেই কি। কিছু বলা মানে অরণ্যে রোদন। ’

তিনি বলেন, আমি ১৭ বছর মেয়র ছিলাম।  কারও গলা কাটিনি।  ট্যাক্স না নিয়ে কিভাবে শহরের উন্নয়ন করা যায় সেটা দেখিয়ে দিয়েছি।  গিভ মি অ্যা অ্যানাদার এক্সাম্পল। (আমাকে আরেকটা উদাহরণ দাও)

‘মেয়রের চেয়ার ব্যবহার করে ব্যবসা করিনি।  মাফিয়াগিরি করিনি। এখন তো শুনি ইয়াবা-কোকেন ব্যবসার সঙ্গে অনেক বড় বড় মাফিয়া জড়িত।  কিছু শক্তির সঙ্গে থেকে তারা এই কাজটা করছে।  রাষ্ট্রের পরিস্থিতি অনেক সময় মাফিয়াদের জন্য সহায়ক হয়। ’ বলেন মহিউদ্দিন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ