আইনশৃঙ্খলা বাহিনীর সফল অপারেশনে রক্ষা পেল দেশ: প্রধানমন্ত্রী

 

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সফল অপারেশনের কারণে ভয়াবহ এক বিপদ থেকে দেশ ও জাতি রক্ষা পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২৬ জুলাই (মঙ্গলবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অপারেশনে নিহত ৯ ‘সন্ত্রাসী’ গুলশানের হামলাকারীদের মতো উচ্চশিক্ষিত ছিল। সেখানে তারা জঙ্গি কর্মকাণ্ডের প্রস্তুতি নিচ্ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর অপারেশনে সফলভাবে তাদের প্রতিহত করা হয়েছে।

এসময় সম্মিলিতভাবে জঙ্গিবাদ মোকাবেলার তাগিদ দিয়ে তিনি বলেন, ১৯৭৫ সালের পর থেকে এই জঙ্গিবাদ শুরু হয়েছে। তবে নতুন সমস্যা হচ্ছে, ধর্মকে ব্যবহার করে মানুষ খুন করা। অথচ ধর্ম শান্তির কথা বলে। তাই যেভাবেই হোক এই জঙ্গিবাদ মোকাবেলা করতে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়েছে। এ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে ৬৪ ডিসি ও আট বিভাগীয় কমিশনার মুক্ত আলোচনায় অংশ নেয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, সকালে রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ যৌথ অভিযানে নয় জঙ্গি নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ একজনকে আটক করে ঢামেকে চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ