বিএনপির দুই পক্ষের মারামারি : নিউ ইয়র্কে

মিরু শিকদার, যুক্তরাস্ট্র প্রতিনিধি, এবিসিনিউজবিডি,

ঢাকা : তারেক রহমানের মুদ্রা পাচার মামলায় সাজার রায়ের বিরুদ্ধে বিক্ষোভ করতে গিয়ে মারামারিতে জড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্রে থাকা দুটি বিএনপির দল।

২৪ জুলাই (রোববার) সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশে দলটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক এহসানুল হক মিলনের উপস্থিতিতে এই ঘটনার সূত্রপাত হয় বলে জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা ।

বিদেশে ২০ কোটি টাকা পাচারের অভিযোগে ২০১৩ সালে তারেককে খালাস এবং তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল জজ আদালত।

গত বৃহস্পতিবার ওই রায়ের বিরুদ্ধে হাই কোর্ট মামুনের সাজা বহাল রেখে তারেকের খালাসের রায় বাতিল করে। এবং তারককে সাত বছরের কারাদণ্ডের সঙ্গে ২০ কোটি টাকা জরিমানা করা হয়।

বিএনপির আব্দুল লতিফ সম্রাটের নেতৃত্বাধীন অংশ এর প্রতিবাদেই গতকাল রোববার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় । “সমাবেশের শুরুতেই বিএনপি নামধারী সরকার সমর্থকরা প্রধান অতিথি এহসানুল হক মিলন ও নিউ ইয়কের্র বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়।

তারা বিক্ষোভকারীদের হাত থেকে ব্যানার, পোস্টার কেড়ে নেয়।  “আওয়ামী-বাকশালীদের মদদপুষ্টরা বিএনপিতে ঘাপটি মেরে রয়েছে। তারাই এ ন্যাক্কারজনক ঘটনার জন্যে দায়ী। তারেক রহমানকে যারা রাজনীতি থেকে নির্বাসনে দিতে চায় এটি তাদেরই কাণ্ড।” মিলনের উপর ‘হামলার ঘটনা’র সত্যতা স্বীকার করেছেন আরেকটি অংশের নেতা জিল্লুর রহমান।

এদিকে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রবাসে থাকা ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে তারেক রহমানকে সাজার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর আহ্বান জানান এহসানুল হক মিলন।  পুনর্মিলনী থেকে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউ ইয়র্ক সফরের সময় বিক্ষোভ করার ঘোষণা দেওয়া দেওয়া

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ