সারা দেশে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম স্থগিত

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশে নিজেদের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করেছে ব্রিটিশ কাউন্সিল। তবে নিরাপত্তা ব্যবস্থা ‘অনূকুলে থাকা সাপেক্ষে’ আবারো কার্যক্রম শুরু করার আশা প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংস্থাটি।

২৭ জুলাই (বুধবার) ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। ব্রিটিশ কাউন্সিলের পক্ষ থেকে বলা হয়েছে, ‘নিরাপত্তাজনিত কারণে বাংলাদেশে সাময়িকভাবে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা অনূকুলে থাকা সাপেক্ষে শিগগিরই আবার সব কার্যক্রম চালু করা হবে।’

এ ব্যাপারে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের পরিচালক বারবারা উইকহ্যাম বলেন, ‘আমরা লক্ষ করেছি, সাধারণ জনগণ নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন এবং তাদের মধ্যে আতঙ্ক দিন দিন বাড়ছে। ব্রিটিশ কাউন্সিলে যারা কাজ করেন এবং এখান থেকে যারা সেবা গ্রহণ করে থাকেন তাদের নিরাপত্তার বিষয়টি আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। নিরাপত্তা নিশ্চিৎ করতেই মূলত আমরা সাময়িকভাবে বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস বন্ধ ঘোষণা করেছি।’

ঢাকায় দুইটিসহ সারাদেশে ব্রিটিশ কাউন্সিলের চারটি কার্যালয় আছে।

তবে এ অবস্থায়ও গ্রাহকরা সংস্থাটির সঙ্গে ইমেইলে যোগাযোগ করতে পারবেন। সে ক্ষেত্রেbd.enquiries@britishcouncil.org ঠিকানায় মেইল করার জন্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়।

ব্রিটিশ কাউন্সিল রয়্যাল চার্টার দ্বারা পরিচালিত যুক্তরাজ্যভিত্তিক দাতব্য সংস্থা। আন্তর্জাতিক এ সংস্থা শিক্ষার সুযোগ বৃদ্ধি ও সাংস্কৃতিক সম্পর্ক তৈরিতে ভূমিকা রাখে। পৃথিবীর ১০০টিরও বেশি দেশে এর কার্যক্রম পরিচালিত হচ্ছে। এসব দেশে সংস্থাটির আট হাজার কর্মী ও কর্মকর্তা রয়েছে। এর মধ্যে দুই হাজার শিক্ষক ইংরেজি শিক্ষা, বিভিন্ন সংস্কৃতির মধ্যে যোগাযোগ এবং শিক্ষা ও সামাজিক যোগাযোগ নিয়ে সারাবিশ্বের হাজার হাজার পেশাদার মানুষ, নীতি নির্ধারক ও তরুণদের সাথে কাজ করছেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ