জাতীয় কমিটি কে পুলিশের ধাওয়া  

আনোয়ার আজমি, বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা: রামপালে বিদ্যুৎকেন্দ্র স্থাপন চুক্তি বাতিলসহ সাত দফা দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি সুন্দরবনের রামপালে কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চুক্তি বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে অগ্রসর হওয়ায় এ জাতীয় কমিটির মিছিলে ধাওয়া দিয়েছে পুলিশ। এসময় পুলিশ টিয়ারসেল এবং কাদানে গ্যাসও নিক্ষেপ করেছে।

২৮ জুলাই (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মো. শহিদুল্লাহ ও সদস্য সচিব আনু মুহাম্মদের নেতৃত্বে এই কর্মসূচি শুরু হয়।

পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল শুরুর আগে দুপুর ১২টার পর জাতীয় প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে জাতীয় কমিটি। সমাবেশে জাতীয় কমিটির সদস্যসচিব আনু মুহাম্মদ রামপাল চুক্তিসহ অন্যান্য ‘দেশবিরোধী’ চুক্তি বাতিল করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

মিছিলটি সোহরাওয়ার্দী উদ্যানের পূর্ব দিকের একটি ও শাহবাগ ওভার ব্রিজের পূর্ব দিকে শিশু পার্কের কাছে একটি ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড় হয়ে বেলা সোয়া ১২ টার দিকে সাবেক রূপসী বাংলার সামনে এসে পুলিশী বাধার মুখে পড়ে।

কয়েক দফা  পুলিশের বাধা পেরিয়ে মিছিলটি বাংলা মোটর মোড়ের দিকে এগোতে গেলে পুলিশ মিছিলে ধাওয়া দেয় এবং টিয়ারসেল ও কাদানে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ