বিদেশির ইতিবাচক : বাণিজ্যমন্ত্রী

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকাঃ দেশে সম্প্রতিক জঙ্গি হামলার পর বিদেশি ব্যবসায়ীরা বাংলাদেশ ‘ছেড়ে চলে যাচ্ছেন’ প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, এখন পর্যন্ত বিদেশি কোনো প্রতিষ্ঠান থেকে এ বিষয়ে নেতিবাচক কোনো বার্তা আসেনি ।
২৭ জুলাই (বুধবার) জেলা প্রশাসক সম্মেলন থেকে বেরিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “পত্র পত্রিকায় যেটা উঠছে যে ব্যবসায়ীরা চলে যাচ্ছে, আমদানিকারকরা আসছে না- এটা সঠিক না।”
তবে বর্তমানে বিদেশি ব্যবসায়ীদের তুলনামূলক কম আসার কথা স্বীকার করে তিনি বলেন, “এমনিতে জুলাই-অগাস্ট মাসে তাদের (বিদেশিদের) অবকাশ যাপনের সময়। তাই বিদেশিরা কম আসে।”
মন্ত্রী বলেন, “আমার সঙ্গে যাদের দেখা হয়েছে সকলে (বিদেশি ব্যবসায়ী) বলেছে, আমরা বাংলাদেশ থেকে আমদানি করব।
এই পর্যন্ত বিদেশি কোনো কোম্পানি থেকে নেগেটিভ কোনো মেসেজ পাই নাই। কাজেই এ ব্যাপারে কোনো অসুবিধা নাই।”
এরপরেও সরকার যে সব পদক্ষেপ নিচ্ছে ‘যেমন গতকালের ঘটনা’, তাতে মানুষের মধ্যে আস্থা ফিরে এসেছে বলে মন্তব্য করেন তোফায়েল আহমেদ।
মঙ্গলবার রাতে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় পুলিশি অভিযানে নয়জন নিহত হন, যারা দেশে ‘বড় ধরনের’ নাশকতার পরিকল্পনা করছিলেন বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।
মন্ত্রী বলেন, “হলি আর্টিজান, শোলাকিয়া ও কল্যাণপুরের ঘটনায় আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী যথেষ্ট সচেতন, যত্নবান ও দক্ষতার সাথে তাদের কাজ করে যাচ্ছে এবং আমরা মনে করি, অচিরেই বাংলাদেশে এসব কার্যকলাপ বন্ধ হয়ে যাবে।”
 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ