ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য : ওবামা

মিরু শিকদার, যুক্তরাস্ট্র প্রতিনিধি, এবিসিনিউজবিডি,
ঢাকা: রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য বলে কঠোরতম সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি রিপাবলিকান নেতাদের অবশ্যই ট্রাম্পের ওপর থেকে এনডোর্সমেন্ট প্রত্যাহার করা নেওয়া উচিত বলেও মন্তব্য করেছেন ।
 
২ আগস্ট (মঙ্গলবার) হোয়াইট হাউসে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং এর সঙ্গে ট্রান্স প্যাসিফিক পার্টনাশিপ অযাগরিমেন্ট উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।
 
আর সেখানেই তিনি ট্রাম্পকে প্রেসিডেন্ট পদের জন্য অযোগ্য হিসেবে সরাসরি আখ্যায়িত করেছেন।
তিনি বলেন, ‘প্রেসিডেন্টের দায়িত্ব পালনের জন্য রিপাবলিকান দলের মনোনীত প্রার্থী অযোগ্য।’একথা আমি গত সপ্তাহেও বলেছি, এবং তিনি তা প্রমাণ করে চলেছেন’ তিনি এটা প্রমাণ করেই যাচ্ছেন।’
সর্বশেষ মুসলিম এক সেনা সদস্যের পিতা-মাতার বক্তব্য নিয়ে ট্রাম্প যে মন্তব্য করেছেন, তার প্রতি ইঙ্গিত দিয়েই এমন কথা বলেছেন ওবামা।
 
এ সময় মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, এর আগের দুই প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী জন ম্যাককেইন ও মিট রমনির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। তাদের সঙ্গে নানা ইস্যুতেই ভিন্নমত ছিল তার। কিন্তু তাই বলে তাদের সম্পর্কে কখনও তার এমন ধারণা হয়নি যে তারা মার্কিন প্রেসিডেন্ট হওয়ার যোগ্যই নন। কিন্তু ট্রাম্পকে তিনি সরাসরি প্রেসিডেন্ট পদের জন্য ‘অযোগ্য’ বললেন। এর আগেও ট্রাম্পের সমালোচনা করেছেন প্রেসিডেন্ট ওবামা। কিন্তু এবারেই তিনি সমালোচনার চূড়ান্ত পর্যায়ে পৌঁছালেন।
 
 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ