তরুনরা যেন সাময়িক বিয়ের মাধ্যমে সমস্যার সমাধান না করে

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকাঃ তরুনদের তথা ছাএদের বর্তমান আবাসন (মেস) সমস্যায় ঊদ্দেগজনক পরিস্থিতির মুখামুখি যেন না হতে হয়। তাদের যেন বাধ্য না করা হয় ব্যচেলর সমস্যার সমাধানে পশ্চিমাদের অনুসরণ করতে।
 
০২ আগস্ট (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কৃষক শ্রমিক জনতা লীগের আয়োজনে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বলেন এসব কথা বলেন ।
 
তিনি বলেন , বর্তমান বিরাজমান পরিস্থিতিতে রামপালকে বাদ দেওয়া যাবে না । গুলশান, বনানী এবং ধানমণ্ডি আবাসিক এলাকার এ ভাবে যদি স্কুল, কলেজ, হাসপাতাল গুল সরিয়ে দেওয়া হয় তা হলে এই আবাসিক এলাকার মানুষগুল কোথায় যাবে । তাদের প্রেয়োজনেই তো গড়ে ঊঠেছে । তাই এ বিষয়ে বিবেচনার আহবান জানিয়েছেন।
 
সাবেক এ সেনা কর্মকর্তা মনে করেন, যদি ছাএরা তাদের আবাসন (মেস) সমস্যার কারনে পশ্চিমা দেশের মত একটা সাময়িক বিয়ের মাধ্যমে সমস্যার সমাধন খুজতে চেস্টা করে । আর এ ধরনের বিয়ে ২/৩ মাসের বেশি টিকে না । এটার ফলে যে একটা সামজিক সমস্যার সৃস্টি হবে তা নিয়ে এখনই ভাবার বিষয় বলে উল্লেখ করেন ।
 
সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বলেন, শুধু কলমের খোচায় চালিয়ে নয়। হৃদয় দিয়ে , মন দিয়ে, ব্রেইন দিয়ে না চালিয়ে গেলে কিন্তু দেশটাতে আরো সমস্যা আসবে বলে তিনি মনে করেন।
 
তাই বর্তমান সরকারকে আবেগের বশে, রাগের বশে কোন পদক্ষেপ না নেওয়ার আহবানও জানান।
 
সভায় আরো বক্তব্য করেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এনপিপি’র চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন সিদ্দিকীও জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা কামাল হায়দার,জাগপার সভাপতি শফিউল, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী আন্দোলনের নেতা মেজবাউর রহমান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাবেক সংসদ সদস্য ও সাবেক ডাকসুর ভিপি সুলতান মোহাম্মদ মনছুর প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ