সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের সংকটে বাংলাদেশ

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ ঘর থেকে বের হতে পারবেন কি-না, তা  নিয়ে সারা দেশের মানুষ আজ আতঙ্কিত। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদের সংকটে পড়েছে বাংলাদেশ। এ সংকট মোকাবেলায় একাত্তরে যুদ্ধ করেছি দল-মত নির্বিশেষে। মুক্তিযুদ্ধের সব শক্তিকে এক করে জাতীয় ঐক্য করতে হবে।

০২ আগস্ট (মঙ্গলবার) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কৃষক শ্রমিক জনতা লীগের আয়োজনে অনুষ্ঠিত হয় এই মতবিনিময় সভা। এতে স্বাধীন বাংলাদেশের প্রথম জাতীয় পতাকা উওলনকারী জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব এ কথা বলেন।

তিনি বলেন , ‘সরকার আন্তরিক নয়। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ জিইয়ে রেখে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার চেষ্টা করছে তারা। জঙ্গি উৎখাতের নামে বিরোধী দলকে দমনের চেষ্টা করা হচ্ছে।

জাতীয় এ নেতা কল্যানপুরের জঙ্গি অপারেশন নিয়ে প্রশ্ন তুলে বলেন, তাদের কাছে পিস্তাল পাওয়া গছে । আমি বুঝিনা পিস্তাল দিয়ে এলএমজি’র সাথে কিভাবে ফাইট করে ? তাদেরকে জীবিত আটক করা গেল না বলেও বিস্ময় প্রকাশ করেন।

তিনি বলেন, সরকার জঙ্গি ইস্যু কে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে। তাই জাতীয় সমস্যা জাতীয়ভাবে আর  রাজনৈতিক সমস্যা রাজিনীতি দিয়েই প্রতিহত করাতে হবে ।

আ স ম রব আরো বলেন, একাত্তরে যুদ্ধ করেছি দল-মত নির্বিশেষে। মুক্তিযুদ্ধের সব শক্তিকে এক করে জাতীয় ঐক্য করতে হবে। রাজনৈতিক বিভেদ তৈরি না করে, জঙ্গিবাদ প্রতিরোধে জনগণের ঐক্য তৈরি করতে প্রধানমন্ত্রীকে আহ্বান জনিয়েছেন’।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ