জামায়াতি তাণ্ডব, শিশুর প্রাণ গেল বাসচাপায়

businfireরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ গাজীপুরে হরতালে জামায়াত-শিবির কর্মীদের তাণ্ডবের মধ্যে একটি বাসের নিচে চাপা পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। আগুনে দগ্ধ হয়েছেন এক বাসচালক।

এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

নিহত নাদিয়া  সুলতানা (৯) নেত্রকোনার পূর্বধোলার সাইদুল ইসলামের মেয়ে।

জয়দেবপুর থানার ওসি জাহিদুল ইসলাম জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে চান্দনা চৌরাস্তা এলাকায় জামায়াত-শিবির কর্মীরা কয়েকটি গাড়িতে ভাংচুর চালায়। এক পর্যায়ে ভালুকাগামী একটি বাসে পেট্রোল ঢেলে আগুন দেয় তারা।

ওই বাসের যাত্রীরা হুড়োহুড়ি করে  নেমে রাস্তার পাশে দাঁড়ান। এ সময় পাশে দাঁড়িয়ে থাকা আরেকটি বাস দ্রুত পেছন দিকে সরার চেষ্টা করলে রাস্তায় দাঁড়ানো নাদিয়া চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এদিকে আগুনে ওই বাসের চালক জাকির হোসেন দগ্ধ হয়েছেন। তাকে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।আগুনে তার ডান হাত ও বুকের ডান অংশ পুড়ে গেছে বলে হাসপাতালের চিকিৎসক আবদুস সালাম জানিয়েছেন। হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত ১০ যাত্রী আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

ওসি জাহিদুল ইসলাম জানান, বাসে আগুন দেয়ার ঘটনায় জড়িত সন্দেহে চান্দনা চৌরাস্তা থেকে সোহেল রানা (২৮) নামে একজনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

নাদিয়ার মৃতদেহ গাজীপুর সদর হাসপাতালে নেয়া হয়েছে।

যুদ্ধাপরাধে সাবেক আমির গোলাম আযমের কারাদণ্ডের প্রতিবাদে সারা-দেশে হরতাল করছে জামায়াতে ইসলামী।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ