‘জিডিপির সব রেকর্ড ভাঙবে সরকার’

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ পরিকল্পানা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমরা বর্তমানে ৭ শতাংশের উপরে জিডিপি অর্জন করেছি, আগামীতে সব রকর্ড ভাঙবো আমরা।

৭ আগস্ট (রোববার) পরিকল্পনা মন্ত্রী তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হব। ২০৪১ সালের মধ্যে আমরা অর্থনৈতিক দিক দিয়ে সিঙ্গাপুর, আস্ট্রেলিয়াকে ছাড়িয়ে যাবো।

মন্ত্রী বলেন, বর্তমানে দেশের রাজনীতিক স্থিতিশীলতা রয়েছে এ করণে জিডিবির লক্ষ্য অর্জন করা সম্ভব হবে। তবে সবাইকে সচেতন হতে হবে, কারণ একটি শক্তি সবসময় দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করে। আমরা এগিয়ে যাচ্ছি আগামীতে আরো এগিয়ে যাব।

তিনি বলেন, দেশে চলমান রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে ২০১৬-১৭ অর্থবছরে ৭ দশমিক ২ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন হবে। দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে যাচ্ছে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর ২০০৯ থেকে গত ৮ বছরে এডিপির আকার বেড়েছে ৪৩০ শতাংশ।

জঙ্গি সম্পর্কে মন্ত্রী বলেন, জঙ্গি এখন জাতীয় সমস্যা, সরকারের পাশে জনগণ আছে। তাই এ সমস্যার সমাধান করতে বেশী সময় লাগবে না।

উল্লেখ্য, বর্তমান সরকারের আমলে এ বছর সবচেয়ে বেশী জিডিপি প্রবৃদ্ধি অর্জন করা সম্ভব হয়, যা বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয়। এর আগে বাংলাদেশের ইতিহাসে সাইফুর রহমানের আমলে একবার জিডিপি ৭ দশমিক ৩ শতাংশ অর্জন হয়।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ