বাংলামেইলের সম্পাদকসহ আটক ৩, অফিসে তালা

 

নিউজ ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে, তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে কেন্দ্র একটি খবর প্রকাশের সূত্র ধরে অনলাইন সংবাদমাধ্যম বাংলামেইল২৪ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মো. সাহাদাত উল্যাহ খান, নির্বাহী সম্পাদক মাকুসুদল হায়দার চৌধুরী ও সহ-সম্পাদক প্রান্ত পলাশকে ‘জিজ্ঞাসাবাদের জন্যে নিয়ে গেছে’ র‍্যব

৭ আগস্ট (রবিবার) দিবাগত রাত সোয়া ১টার দিকে তাকে কার্যালয় থেকে তুলে নেওয়া হয়। নির্বাহী সম্পাদকের সঙ্গে ওই সহ-সম্পাদককেও আটক করেছে র‍্যব ৩ । প্রতিষ্ঠানটির কার্যালয় কাকরাইলের স্কাউট ভবনের চতুর্থ তলায়।

র‍্যব ৩ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার গোলাম সরওয়ার সংবাদটি নিশ্চিত করেন। তিনি জানান, দিনের বেলায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারপ্রাপ্ত সম্পাদককে তার উত্তরার বাসা থেকে ডেনে এনে আটক করা হয়। মাকসুদুল হায়দারকে বাংলামেইলের কার্যালয় থেকে আটক করেছে র‍্যব ৩।

প্রতিষ্ঠানটির একাধিক সংবাদকর্মী জানান, রবিবার সন্ধ্যায় র‍্যবের সদস্যরা অফিসে আসেন। ‘সজীব ওয়াজেদ বিমান দুর্ঘটনায় মারা যাওয়ার গুজব’ এমন একটি সংবাদ প্রকাশ করে বাংলামেইল। এর জের ধরেই রবিবারের ঘটনা।
এদিকে র‍্যবের একটি সূত্র দাবী করেছে, খবরটি কেন করেছে সেটা জিজ্ঞাসাবাদ করার জন্যই তাকে তুলে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সম্পাদককে আটক করে আজিম গ্রুপের প্রধান পরিচালক ও হাতিয়ার সাবেক স্বতন্ত্র সংসদ সমস্য ফজলুল হক আজিমের উত্তরার বাসায় নিয়ে যায় র‍্যব ।

সাবেক সংসদের বাসায় কিছুক্ষণ রাখা হয় পরে তাদেরকে র‍্যব ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।
শেষ খবর পাওয়া পর্যন্ত, বাংলামেইলের কার্যালয়ে র‍্যব তালা দিয়ে গেছে। অফিসের একটি, নিজেদের দুটি তালা ব্যবহারের পর চাবিগুলো নিয়ে গেছে। সেইসঙ্গে একটি পিসিও নিয়ে গেছে। এর আগে রবিবার সন্ধ্যার দিকে র‍্যব সদস্যরা বাংলামেইলের অফিসে প্রবেশ করে। এ সময় সবার ফোন বন্ধ করিয়ে তল্লাশি চালানো হয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে নিয়ে ডাহা মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে একটি সংবাদ প্রকাশ করা হয়েছে।
গত শনিবার ‘টুডে নিউজ ৭১ ডটকম’ নামের একটি অনলাইন নিউজপোর্টাল এই মিথ্যা সংবাদটি প্রথম প্রকাশ করে। পরদিন গতকাল রোববার বাংলামেইল নামের আরেকটি অনলাইন নিউজপোর্টালে ওই ‘টুডে নিউজ ৭১’-এর বরাত দিয়ে সংবাদটি প্রকাশ করে।

তবে ওইদিন বিকাল সাড়ে ৫টা পর্যন্ত বাংলামেইলে সংবাদটি দেখা গেলেও সন্ধ্যা ৬টার দিকে আর দেখা যায়নি। এছাড়া ‘টুডে নিউজ ৭১’-এর সাইটটিও বন্ধ পাওয়া যায়।

আরো উল্লেখ্য যে, গত বৃহস্পতিবার আপত্তিকর সংবাদ প্রকাশ করায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নির্দেশে দেশের ৩৫টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি)। এগুলোর মধ্যে অন্তত ৩০টিই হচ্ছে নিউজপোর্টাল। ওইদিনই ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) এবং ইন্টারন্যাশনাল টেরিস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) অপারেটরদের সাইটগুলো বন্ধের নির্দেশ দেয় সরকার। সূত্র- আমাদেরসময় ডটকম

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ