ওরাই মানুষ হত্যা করে ইসলামকে প্রশ্নবিদ্ধ করছে : প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ধর্মের নামে মানুষ হত্যা করছে তারা ইসলামকে কলঙ্কিত এবং পবিত্র ধর্মকে প্রশ্নবিদ্ধ করছে। তারা কীভাবে ইসলামের জন্য ভালো হতে পারে? এ ধরনের কাপুরুষোচিত কর্মকাণ্ড খুবই দুঃখজনক। তারা প্রকৃতপক্ষে ইসলামের ক্ষতি করছে।

৯ আগস্ট (মঙ্গলবার) সন্ধ্যায় গণভবনে বন্যাদুর্গতদের সাহায্যার্থে অনুদানের চেক গ্রহণকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদকে ‘দানব’ হিসেবে আখ্যায়িত করে বলেছেন, এই দুই দানব ইসলামকে কলঙ্কিত করছে। যারা ইসলামের নামে মানুষ হত্যা করছে তারা এ পবিত্র ধর্মকে সর্বনাশ করছে বলেও মনে করেন প্রধানমন্ত্রী। এই দুই ‘দানব’ সম্পর্কে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, ‘সমস্যা আসবে এবং আমরা এসব সমস্যা সমাধান করবো। আমাদের অবশ্যই সমস্যা সমাধান করতে হবে। আমরা যেভাবে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করছি, ইনশাআল্লাহ সেভাবেই মানুষের সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করবো।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মানুষের সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যা করছে তারা এ পবিত্র ধর্মকে ক্ষতিগ্রস্থ করছে। আমরা তা হতে দেব না। সমস্যা আসবে এবং আমরা তা সমাধান করবো। আমরা যেভাবে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করছি, ইনশাল্লাহ সেভাবেই মানুষের সৃষ্ট দুর্যোগ মোকাবেলা করবো।

তিনি আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় সকলের সহযোগিতা চাই। যে যেখানেই থাকুন, সবাইকে সতর্ক থাকতে হবে যাতে কেউ এর সঙ্গে জড়িত হতে না পারে।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে এ ধরনের সচেতনতা সৃষ্টি করেছি। এমনকি গ্রামের জনগণও এখন এর বিরুদ্ধে সজাগ রয়েছে।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ