আদালতে বেগম জিয়া, শুনানি চলছে

প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ নাইকো দুর্নীতির মামলাসহ মোট ১২ মামলায় হাজিরা দিতে নিম্ন আদালতে পৌছেঁছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

১২ আগস্ট (বুধবার) সকাল ১০টার দিকে তিনি গুলশানের নিজ বাসা থেকে আদালতের দিকে রওনা দেন। এরই মধ্যে রাষ্ট্রদ্রোহ মামলার শুনানি শুরু হয়ে গেছে।

খালেদা জিয়ার আগমন উপলক্ষে বুধবার সকাল থেকে আদালত প্রাঙ্গণ এবং এর আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসব এলাকায় বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্যরা অবস্থান করছেন। আদালতে প্রবেশের আগে  আইনজীবী ও বিচারপ্রার্থীদের তল্লাশি করা হচ্ছে। এমনকি আইনজীবীদের পরিচয়পত্র দেখাতে হচ্ছে।

মঙ্গলবার খালেদা জিয়ার অন্যতম প্রধান আইনজীবী মো. সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের জানিয়েছিলেন, নাইকো ও বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা, রাষ্ট্রদ্রোহ মামলাসহ ১২ মামলায় তিনি আদালতে হাজিরা দেবেন। এর মধ্যে নাইকো দুর্নীতি মামলা ঢাকার বিশেষ জজ-৯ নম্বর আদালতের বিচারক মো. আমিনুল ইসলামের আদালতে, বড় পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার ঢাকার বিশেষ জজ-২ নম্বর আদালতের বিচারক হোসনে আরা বেগমের আদালতে এবং রাষ্ট্রদ্রোহ মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালতে হাজিরা দেবেন খালেদা জিয়া।

এছাড়া ২০১৫ সালে হরতাল-অবরোধে দারুস সালাম থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনে ৮টি মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন। একই থানায় অপর একটি নাশকতার মামলায় খালেদা জিয়া ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমার্পণ করে জামিন আবেদন করবেন বলে জানিয়েছেন সানাউল্লাহ মিয়া।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ