সংবাদ সম্মেলনে ব্যবসায়ীর প্রতিবাদ, জঙ্গি সন্দেহে সিম সংযোগ বন্ধ

বিশেষ প্রতিবেদক, এবিসিনিউজবিডি,
ঢাকা : ‘গ্রাহককে অবহিত না করে বাংলালিংক মোবাইল কোম্পানী পুরনো এক গ্রহকের সিম সংযোগ বন্ধের ৪৮ ঘন্টা পর আবার খুলে দিয়েছে। গ্রাহকের বিরুদ্ধে জঙ্গিবাদের অভিযোগ এনে মোবাইল কোম্পানীটি বিটিআরসিকে সিম সংযোগ বন্ধ করার সুপারিশ করে। আর এরই প্রেক্ষিতে বিটিআরসি কোন প্রকার তদন্ত ছাড়াই সংযোগ বন্ধ করে দেয়।’

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন রাজধানীর এক ব্যবসায়ী। মীর মুশফিকুর হাসান বিপ্লব নামের এই ব্যবসায়ী আওয়ামী লীগ পরিবারেরই সন্তান। তার পারিবারিক পরিচয় নিশ্চিত হয়ে বিটিআরসি মুশফিকুরের সিম সংযোগ খুলে দেয়।

সংবাদ সম্মেলনে এর তীব্র প্রতিবাদ জানিয়ে এম.ড্রাইভ কারের মালিক মীর মুশফিকুর হাসান বিপ্লব বলেন, আমি দীর্ঘ প্রায় এক দশক ধরে মোবাইল কোম্পানী বাংলালিংক ফোন, যার নাম্বার- ০১৯১২-৯০৭৬৩৮ ব্যবহার করে আসছি। দীর্ঘদিন ব্যবহার এবং প্রতি মাসে প্রায় ১০ থেকে ১৫ হাজার টাকার কার্ড ব্যবহার করার কারনে আমি এই প্রতিষ্ঠানের ষ্টার কাস্টমার এর সম্মান পাই।

তিনি বলেন, গত ৯ আগষ্ট ২০১৬ ইং তারিখে রাত ১২টার কিছু সময় পর আমাকে ‘জঙ্গি’ আখ্যায়িত করে আমার এই এক দশক ব্যবহার করা সিমের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। রাতেই আমি বাংলালিংক কাস্টমার কেয়ার এ যোগাযোগ করে জানতে পারি উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে আমার সংযোগটি বিচ্ছিন্ন করা হয়েছে। এরপর  আমি ইন্টারনেট থেকে নাম্বার নিয়ে (০২-৯৬১১১১১) ফোন করে বিটিআরসির পরিচালক জনাব মেসবাউজ্জামান এর ল্যান্ড ফোন  (০২-৯৫৫৪৬০৪) এ কথা বলি। তিনি আমাকে জানান, বাংলালিংক কর্তৃপক্ষ  আমাকে ‘জঙ্গি’ হিসাবে অভিযুক্ত করে আমার সংযোগটি বিচ্ছিন্ন করার সুপারিশ করে। আর এরই প্রেক্ষিতে বিটিআরসি আমার সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তার পরামর্শ  অনুযায়ী আমি এর প্রতিবাদ জানিয়ে ইমেইল এ পত্র প্রেরন করি  (পত্র সংযুক্ত)। এরপরও আমি নানারকম হয়রানীর পর গত ১০ আগষ্ট  (গতকাল) বুধবার বিকেল ৪টা ৫৩ মিনিটে সংযোগটি ফিরে পাই।

সংবাদ সম্মেলনে মুশফিকুর এর তীব্র প্রতিবাদ জানিয়ে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয় এবং বিটিআরসির কাছে বিচার দাবি করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ