৭০’এ পা দিলেন খলনায়ক  আহমেদ শরীফ

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ ৭০’এ পা দিলেন বাংলা চলচ্চিত্রের  শক্তিমান অভিনেতা আহমেদ শরীফ। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই আভিনেতার  জন্মদিনে চলচিএ শিল্পের সাথে জড়িতদের পাশাপাশি উপস্থিত ছিলেন বিভিন্য পর্যায়ের বিশিষ্ট ব্যাক্তিবর্গ। ছিলেন সংবাদিক নেতারাও ।

১২ আগস্ট (শুক্রবার) সন্ধ্যায় রাজধানীর উত্তরায় লেডিস ক্লাবে এ গুনী আভিনেতার জন্মদিন পালন করা হয়। চলচ্চিত্রে খলনায়ক চরিত্রে অভিনয় করে তিনি ব্যাপক সুনাম কুড়িয়েছেন। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনি পেয়েছেন সারাদেশের অগণিত সাধারন মানুষের ভালবাসা। অর্জন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ।

তার জন্মদিনের শুভেচ্ছা দিতে লেডিস ক্লাবে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক রাজু আহমদ, সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, দফতর সম্পাদক মেহদি আজাদ মাসুম । বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এসোশিয়েশনের সভাপতি মনির হোসেন এবং ঝুটন চৈাধুরী সহ আরো ছিলেন এবিসিনিউজবিডি এর ব্যবস্থাপনা পরিচালক জে ইউ যুবায়ের, পরিচালক মনির হোসেন ও আবদুল্লাহ বিন আনোয়ার ।

আহমেদ শরীফ এ পর্যন্ত প্রায় চার শতাধিক সিনেমাতে অভিনয় করেছেন। রাজীব, হুমায়ন ফরিদী ও আহমেদ শরীফকে বাংলা চলচ্চিত্রের মূর্তিমান খলনায়ক বিবেচনা করা হতো।

তিনি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি আহমেদ শরীফ টেলিভিশনের জন্য কিছু নাটক-টেলিফিল্ম নির্মান করেন। ২০০১ সালে প্রথম নির্মাণ করেন টেলিফিল্ম ‘ক্ষণিক বসন্ত’। ২০০৩ সালে বাংলাদেশ টেলিভিশনের জন্য তিনি নির্মাণ করেন নাটক ‘ফুল ফুটে ফুল ঝরে’। দীর্ঘ আট বছর পর নাদের খানের প্রযোজনা ও রচনায় হাস্যরসাত্মক গল্পের এ নাটকের নাম ‘মাইরের ওপর ওষুধ নাই’।

বাংলা চলচ্চিত্রের এ শক্তিমান অভিনেতা কুষ্টিয়া জেলায় জন্মগ্রহন করেন। ১৯৭২ সালে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি বাংলা চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। এরপর টাইগার, রাজা নাম্বার ওয়ান, কাল নাগিণীর প্রেম সহ শত শত সিনেমাতে অভিনয় করেছেন।

উল্লেখযোগ্য চলচ্চিত্র
• স্বরলিপি
• গাঙচিল
• জিদ্দি
• প্রেমের অহংকার
• টাইগার
• গরীবের সংসার

পুরস্কার ও সম্মাননা
বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সভাপতি আহমেদ শরীফ একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ অন্যান্য পুরস্কার লাভ করেছেন।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ