পাংশায় নির্মানাধীন উপজেলা ভবনে হামলা, গ্রেফতার ২

বিশেষ প্রতিনিধি (রাজবাড়ী থেকে) এবিসিউিজবিডি,
রাজবাড়ীর পাংশায় নির্মানাধীন উপজেলার সম্প্রসারিত ভবনে হামলার ঘটনায় দু’জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় শুক্রবার রাতেই পাংশা থানায় মামলা হয়েছে। হামলায় আহত ৩ প্রকৌশলীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজবাড়ী প্রতিনিধি, পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, স্থানীয় সরকার অধিদপ্তরের উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্পের অধীনে রাজবাড়ী জেলার পাংশা উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবন নির্মানে টেন্ডারের পর চলতি বছরের ১১ মে কাজটির কার্যাদেশ পায় ঢাকার কিডম বিল্ডার্স লিমিটেড। ৪ কোটি ৮৫ লাক্ষ ৮৯ হাজার ৮৫২.৪৮ টাকার এ কাজ শুরুর পর থেকে স্থানীয় সন্ত্রাসীরা চাঁদা না পেয়ে প্রকল্পস্থলে তৈরী করা লেবারশেডসহ কয়েকটি স্থাপনা ভেঙ্গে ফেলে। তখন পাংশা থানায় এ বিষয়ে স্থানীয় থানায় জিডি করা হয় (৫৫৪/১৮/০৬/২০১৬)। আবারো কাজ শুরু হওয়ার পর থেকে সন্ত্রাসীরা চাঁদার জন্য হুমকি দিয়ে আসছিল। সর্বশেষ গত শুক্রবার

সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে অস্ত্রসস্ত্র ও লোহার রড নিয়ে রাত আনুমানিক ৮ টার দিকে প্রকল্প স্থলে ঢুকে হামলা চালায়। এতে ঘটনাস্থলে দুই প্রকৌশলীসহ ৩ জন মারাত্মক আহত হন। আহত প্রকৌশলী আনোয়ারকে পাবনা সদর হাসপাতালে এবং এনামুলহক পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আনোয়ারের অবস্থা আশংকাজনক। পিয়ালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এ ঘটনায় পাংশা থানায় শুক্রবার রাতে মামলা হয়েছে (মামলা নং- ৮)। পুলিশ রাতে অভিযান চালিয়ে নাদিম ও আবুল নামে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। রাজবাড়ীর এসপি জেহাদুল করিম (০১৭১৩৩৭৩৫৯৪) আটকের কথা স্বীকার করে অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ