শোক দিবসে দেশের ইতিহাসে সর্ববৃহত্তম মানবপ্রাচীর

চট্টগ্রাম ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ‘শোকের শক্তিতে রুখো সন্ত্রাস ও জঙ্গিবাদ’ শীর্ষক শ্লোগানে ৪০ কিলোমিটার দৈর্ঘ্যরে মানবপ্রাচীর কর্মসূচির আয়োজন করে।

১৫ আগস্ট (সোমাবার) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত দেশের ইতিহাসে প্রথমবারের মত বৃহত্তম এ মানবপ্রাচীর অনুষ্ঠিত হয়।

মানবপ্রাচীরটি নগরীর শাহ আমানত ব্রিজ বশিরুজ্জামান চত্বর থেকে শুরু হয়ে বহদ্দারহাট-মুরাদপুর-সিডিএ এভিনিউ-শেখ মুজিব রোড-এম এ আজিজ রোড হয়ে কাটগড় কামাল আতাতুর্ক এভিনিউ পর্যন্ত, দেওয়ানহাট থেকে অলংকার পর্যন্ত, ষোলশহর ২নং গেইট থেকে বায়েজিদ বোস্তামী রোড হয়ে অক্সিজেন এবং বহদ্দারহাট থেকে কাপ্তাই পর্যন্ত অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. মো. আফছারুল আমীন, সংসদ সদস্য এম এ লতিফ ও স্থানীয় কাউন্সিলরগণ নির্ধারিত স্থানে মানবপ্রাচীরে নেতৃত্ব দেন। অনুষ্ঠানে স্থানীয় জনতা, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, চসিকের ৮ হাজার কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।  চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বিভিন্ন মোড়ে অংশগ্রহণকারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে টাইগার পাস এলাকায় গিয়ে কর্মসূচির সমাপনী ঘোষণা করেন।

সমাপনী বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম শান্তির পীঠস্থান। এই চট্টগ্রামে জঙ্গি ও সন্ত্রাসীদের কোনো স্থান নেই। অনাদিকাল ধরে এ অঞ্চলে ধর্ম-বর্ণ-সম্প্রদায়-দল-মত নির্বিশেষে সকলে মিলেমিশে শান্তিতে সৌহার্দপূর্ণ পরিবেশে স্ব স্ব ধর্ম-কর্ম পালন করে যাচ্ছে। তাই সকল অশুভ শক্তি আমাদের সবার ঐক্যবদ্ধ প্রয়াসে নস্যাৎ করব।

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ