নিরাপত্তা ইস্যুতে ইংল্যান্ডের প্রতিনিধি দল ঢাকায়

ক্রিয়া ডেস্ক, এবিসিনিউজবিডি,

ঢাকা: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলের। তার আগে এখানকার সার্বিক নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করতে চার দিনের সফরে বুধবার বাংলাদেশে এসেছে তিন সদস্যের ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল।

বাংলাদেশ সময় সকাল ১১টা ৫০ মিনিটে ভারতের জেট এয়ারলাইন্স বিমানে ঢাকায় অবতরণ করেছে প্রতিনিধি দল টি। এমনটাই জানিয়েছে বিসিবি।

তিন সদস্যের দলে রয়েছেন রেড ডিকসন, জন কার্ট ও ডেভিড লেথারওয়েলস। ঢাকায় এসে প্রথমে ঢাকার অন্যতম পাঁচতারা হোটেল রেডিসনে উঠবেন তারা। সেখানে দুপুরের খাবার খেয়ে সর্বপ্রথম অস্ট্রেলিয়ান দূতাবাসের উদ্দেশে রওয়ানা হবে এ দলটি। এরপর সেখানে থেকে ফিরে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের দুতাবাসেও যাবেন তারা।

দ্বিতীয় দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক করবে এ দলটি। সেখানে বিজিএফআই, র্যাব, পুলিশ ও বিজিবির মহাপরিচালকের সঙ্গে আলোচনা করবেন এ দলটি। তৃতীয় দিন চট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করতে যাবেন তারা।

চত্তগ্রাম থেকে ফিরে চতুর্থ দিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আসবে ইংল্যান্ডের বিশেষ এ প্রতিনিধি দল। সেখানে বিসিবি সভাপতিসহ অন্যান্যদের সঙ্গে বৈঠক করার পর ইংল্যান্ড ফিরে যাবেন তারা।

এ ব্যাপারে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা ইসিবির সঙ্গে গত কয়েক মাস ধরে ধারাবাহিকভাবে যোগাযোগ করে আসছি। ঢাকায় আসার পর তাদের সঙ্গে ব্রিটিশ ও অস্ট্রেলিয়ান হাইকমিশন, স্বরাষ্ট্রমন্ত্রী ও আমাদের নিরাপত্তা দলের বৈঠকটি বেশ গুরুত্ব বহন করবে।’

ইসিবির নিরাপত্তা প্রতিনিধিরা সরকারের ওপরের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে চাইলে, সেটাও করিয়ে দেওয়া হবে বলে জানান জালাল ইউনুস। শুধু বাংলাদেশ নয়, নিরাপত্তা ইস্যুটি এখন সারা বিশ্বের, সেটাও উল্লেখ করেন তিনি।

জালাল ইউনুস বলেন, ‘তারা যদি চায় তবে সরকারের ওপরের কর্মকর্তাদের সঙ্গেও তাদের আলোচনা করিয়ে দেওয়া হবে। সন্ত্রাসী কর্মকাণ্ড শুধুমাত্র বাংলাদেশেই না, এটি লন্ডন, প্যারিস অথবা ভারতের মতো দেশেও ঘটেছে। তবে এটার মানে এই নয় যে, খেলা বন্ধ থাকবে।’

 

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ